• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাটিরাঙ্গার ঘটনায় বিজিবির মামলায় মৃতরাও আসামি

  খাগড়াছড়ি প্রতিনিধি

০৬ মার্চ ২০২০, ১১:৫৮
বিজিবির মামলা
মাটিরাঙ্গা থানা (ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ক্রয়কৃত কাঁঠাল গাছ কেটে নিয়ে যাওয়ার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিজিবির গুলিতে নিহত একই পরিবারের তিনজনসহ মোট পাঁচজন। এ ঘটনায় মামলা করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। ওই সংঘর্ষে বিজিবির অস্ত্র ছিনতাই ও বিজিবির সদস্য শাওন খান নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়।

ঘটনার দুই দিন পর বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরের দিকে ৪০ বিজিবির হাবিলদার ইসহাক আলী বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০ থেকে ৭০ জনের নামে এই মামলা দায়ের করেন।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার ওসি মো. শামসুদ্দিন ভুঁইয়া বলেন, এ ঘটনায় গ্রামবাসীর পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ দায়ের করা হয়নি। এ দিকে মাটিরাঙ্গা থানায় বিজিবির পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে ঘটনার দিন, মঙ্গলবার (৩ মার্চ) দুপুর পৌনে ১২টার দিকে বেআইনিভাবে জনতা সংঘবদ্ধ হয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পরিকল্পিতভাবে সরকারি কাজে বাধা প্রদান, আঘাত, জখম, হত্যা ও হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা মাটিরাঙ্গা থানার ওসি (তদন্ত) মো. শাহনুর আলম জানান, বিজিবির গুলিতে নিহতদের সকলকে অন্যদের মতো আসামি করা হয়েছে।

আরও পড়ুন : অর্গানিক সবজি গ্রাম নীলফামারীর তিলাই জয়চন্ডি

মঙ্গলবার (৩ মার্চ) নিজের বাগানের গাছ কেটে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে মাটিরাঙ্গার গাজিনগরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় বিজিবি সদস্যরা গুলি করলে ঘটনাস্থলেই মারা যায় মুছা মিয়া ওরফে সাব মিয়া ও তার ছেলে মো. আকবর আলী, আহাম্মদ আলী, মফিজ মিয়া ও গুলিবিদ্ধ বিজিবি সদস্য শাওন খান।

বর্তমানে স্থানীয় মো. হানিফ মিয়া নামে এক এলাকাবাসী আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ দিকে ৩ সদস্যের তদন্ত কমিটি কাজ শুরু করেছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড