• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রেণিকক্ষে প্রবেশ করলেই অসুস্থ হয়ে পড়ে শিক্ষার্থীরা

  রায়পুরা প্রতিনিধি, নরসিংদী

০৬ মার্চ ২০২০, ১১:৩৩
নরসিংদী
অসুস্থ শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

নরসিংদীর রায়পুরায় উপজেলার চরসুবুদ্ধি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম ও অষ্টম শ্রেণির ক্লাস চলাকালে হঠাৎ ১০ থেকে ১৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে । এর মধ্যে বৃহস্পতিবার (৫ মার্চ) সকালে ৯ শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

গত শনিবার (২৯ ফেব্রুয়ারি) থেকে বিদ্যালয়টির নতুন ভবনে ক্লাস করতে গেলে প্রতিনিয়তই কিছু শিক্ষার্থী অসুস্থ হয় বলে জানান উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক আল-আমিন হোসেন। এ ঘটনায় স্কুলের বাকি শিক্ষার্থীরাও আতঙ্কিত বলে জানা গেছে।

হাসপাতালে ভর্তিকৃত শিক্ষার্থীরা হলো- সপ্তম শ্রেণির সোলেমান (১৩), সুইটি (১৩), দীপা (১৩), মারজিয়া (১৩), আয়েশা (১৩) এবং অষ্টম শ্রেণির মনিরা (১৪), জোলেখা (১৪), সুমি (১৪) ও রুনা আক্তার (১৪)। এর মধ্যে দুই ছাত্রী বাদে বাকি শিক্ষার্থীরা চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে ।

স্কুলের প্রধান শিক্ষক খন্দকার রোকন উদ্দিন জানান, গত শনিবার স্কুলের নতুন বিল্ডিংয়ের একটি শ্রেণিকক্ষে ক্লাস চলাকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে অষ্টম শ্রেণির পাঁচ শিক্ষার্থী। এভাবে প্রতিদিনই একজন-দুজন করে অসুস্থ হয়ে পড়ছে। বৃহস্পতিবার সকালে আরও ৯ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে ৮ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করানো হয়।

সপ্তম শ্রেণির ছাত্রী সুইটি বলেন, হঠাৎ মাথা ঘুরে ক্লাসের মেঝেতে পড়ে যাই। ওই সময় মাথা ঝিমঝিম ও শ্বাসকষ্ট হচ্ছিল। চিকিৎসা পেয়ে অনেকটাই সুস্থ বোধ করছি।

আরও পড়ুন : নরসিংদীতে ইয়াবাসহ ১০ মামলার আসামি গ্রেপ্তার

এ ব্যাপারে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. আবু সাঈদ মোহাম্মদ ফারুক বলেন, এটি একটি গণ মনস্তাত্ত্বিক রোগ। এতে আতঙ্কিত হবার কিছু নেই। শিক্ষার্থীদের চিকিৎসা দেওয়া হয়েছে। দুই জন বাদে বাকি শিক্ষার্থীরা চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড