• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশকে এগিয়ে নিতে দরকার মেধাবী প্রজন্ম : বুলবুল

  ফরিদপুর প্রতিনিধি

০৫ মার্চ ২০২০, ১৮:০৫
বক্তব্য রাখছেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন বুলবুল (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন বুলবুল বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে আমাদের দরকার মেধাবী প্রজন্ম। আমাদের মূল লক্ষ্য হওয়া উচিত কীভাবে ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় উন্নত করে শিক্ষিত করে গড়ে তোলা যায় সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।

বৃহস্পতিবার (৫ মার্চ) বিকালে ফরিদপুরের মধুখালী উপজেলার শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন নির্মাণ কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। প্রায় ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা এ ভবন নির্মাণ করা হচ্ছে।

অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশে এমপি বুলবুল বলেন, দেশের ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে গোশালা করা যাবে না।

শুধু বিল্ডিং হলেই ছাত্র-ছাত্রীদের শিক্ষিত করে গড়ে তোলা যাবে না উল্লেখ করে তিনি বলেন, মাথার ভেতরে ঘিলু না থাকলে শিক্ষিত মানুষ গড়া যাবে না। বর্তমানে অনেকেই স্কুলের উন্নয়ন ও এমপিওভুক্তির জন্য অনেক দৌড়ঝাপ করেন। এসবের জন্য তারা যত না প্রচেষ্টা চালান, ততটুকু তারা পড়াশোনার মানোন্নয়নের জন্য কাজ করেন না। আমাদের এ অবস্থা হতে বেরিয়ে আসতে হবে।

শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোযোগী হওয়ার অনুরোধ জানিয়ে মনজুর হোসেন বুলবুল বলেন, মাদক কারবারিরা যাতে দেশটাকে ধ্বংস করতে না পারে সেজন্য সমাজে শিক্ষিত ছেলেমেয়েদের নেতৃত্ব গড়ে তুলতে হবে।

শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এমএম বাবুল আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মধুখালী উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান বাচ্চু মৃধা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তফা মানোয়ার।

এ সময় উপস্থিত ছিলেন—স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, অভিভাবক ও স্কুলের ছাত্রছাত্রীরা।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড