• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফসলি জমির মাটি কেটে বিক্রি, জরিমানা গুণল মালিক

  দিনাজপুর প্রতিনিধি

০৫ মার্চ ২০২০, ০৭:৫৭
অভিযান
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ওই জমির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় (ছবি : দৈনিক অধিকার)

নিজের ফসলি জমির মাটি কেটে বিক্রির দায়ে দিনাজপুরে হাফিজুর রহমান নামে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৪ মার্চ) বিকালে জেলার চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়নের কিষ্টহরি বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাউল করিম। একই সময় মাটি বহনকারী দুটি ট্রাক জব্দ করা হয়।

এসিল্যান্ড মো. মেজবাউল করিম জানান, কৃষি জমির উপরিভাগের মাটি কেটে বিভিন্ন জায়গায় বিক্রয় করার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা সিদ্দীকার নির্দেশে বুধবার এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ফসলি জমির মাটি বেচা-কেনা করার অপরাধে ২০১০ সালের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে জমির মালিক ও কিষ্টহরি বাজার এলাকার মৃত রিয়াজ উদ্দিনের ছেলে হাফিজুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে মাটি ব্যবসায়ীদের বালুবাহী দুটি ট্রাক জব্দ করা হয়। এছাড়া বেপরোয়া গতিতে ট্রাক্টর চলানোর অপরাধে উপজেলার ইসবপুর ইউনিয়নের হরিপুর গ্রামের মো. এলআইয়ে ছেলে ও ট্রাক্টর চালক নুর মোহাম্মদকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : ঈশ্বরগঞ্জে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার, পরিচয় খুঁজছে পুলিশ

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা সিদ্দীকা দৈনিক অধিকারকে বলেন, ‘কোনোভাবেই ফসলি জমির মাটি কেটে পরিবেশ বিপন্ন ও জমি নষ্ট করা যাবে না। এ ব্যাপারে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত রাখা হবে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড