• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জঙ্গিবাদ নিশ্চিহ্ন হয়নি : খুলনা ডিআইজি

  যশোর প্রতিনিধি

০৩ মার্চ ২০২০, ২০:৪৭
মহিদ উদ্দিন
যশোর জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছেন খুলনা বিভাগীয় পুলিশের উপ মহাপরিদর্শক (ডিআইজি) ড. খন্দকার মহিদ উদ্দিন (ছবি : দৈনিক অধিকার)

খুলনা বিভাগীয় পুলিশের উপ মহাপরিদর্শক (ডিআইজি) ড. খন্দকার মহিদ উদ্দিন বলেছেন, পুলিশ প্রজাতন্ত্রের কর্মচারী। জনগণের টাকায় তাদের বেতন হয়। সেই জনগণের অভিযোগ পুলিশ শুনতে বাধ্য। জনগণের সমস্যার সমাধান করতে পারলে, মানুষ স্বাভাবিক ভাবে জীবনযাপন করতে থাকলে দেশের উন্নয়ন হবে। যারা জনগণের সাথে থাকবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পুলিশকে জনগণের বন্ধু হতে হবে। এ কারণে কমিউনিটি কেন্দ্রিক পুলিশ কাজ করছে। তাই মুজিব বর্ষে সবাইকে একসাথে কাজ করতে হবে।

মঙ্গলবার (৩ মার্চ) বিকেলে যশোর শহরের টাউন হল ময়দানে যশোর জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন জঙ্গিবাদ সম্পর্কে সজাগ থাকতে পরামর্শ দিয়ে বলেন, জঙ্গিবাদ নিশ্চিহ্ন হয়নি। যে কোন সময় যে কোন মুহূর্তে তাদের রূপ দেখাতে পারে। সরকার কোনও ধরনের সন্ত্রাসীদের রেহায় দিচ্ছে না।

প্রধান অতিথি মাদকের ভয়াবহতা উল্লেখ করে বলেন, একটি পরিবারের মা হলেন চ্যান্সেলর। আর বাবা ভাইস চ্যান্সেলর। ছেলেমেয়েরা যখন ল্যাপটপ, কম্পিউটার ব্যবহার করবে। তখন ঘরের দরজা যেন বন্ধ না করে সেদিকে খেয়াল রাখতে হবে। সন্তানের চাহিদা কমান, তাহলে যোগানও কম হবে। মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, জঙ্গিবাদের কোন স্থান দেশের মধ্যে হবে না।

সন্ত্রাসীদের ঠাঁই দেবেন না। ঘুষ নেয়া, চুরির অভ্যাস থাকলে বন্ধ করুন। পালানোর জায়গা থাকবে না। বালিশ যেমন ছাদ থেকে ফেলা হচ্ছে তেমন অবৈধ টাকা ডাস্টবিনে ফেলতে হবে। সেই দিন এসে গেছে। দেশ থেকে হরতাল অবরোধ বিলুপ্ত হয়েছে। সন্ত্রাসী, কালোটাকাও বিলুপ্ত হবে বলেও তিনি উল্লেখ করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন যশোর জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহবায়ক আলী আকবর। বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, যশোরের জেলা প্রশাসক শফিউল আরিফ, পুলিশ সুপার আশরাফ হোসেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য সচিব অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন প্রমুখ।

আরও পড়ুন : আশুলিয়ায় পরিবেশ দূষণের অভিযোগে কারখানা বন্ধ

সমাবেশের আগে যশোর কোতয়ালি মডেল থানার সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিতে যশোর জেলার বিভিন্ন পর্যায়ের কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য অংশ নেন। সমাবেশ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন সবাই।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড