• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে করোনা আক্রান্ত সন্দেহে চীনা নাগরিকসহ হাসপাতালে ভর্তি ৫

  বাগেরহাট প্রতিনিধি

০৩ মার্চ ২০২০, ১২:২৩
বাগেরহাট
করোনা ভাইরাস আতঙ্ক (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাটে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে তিন চীনা নাগরিকসহ পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে রবিবার (১ মার্চ) গভীর রাতে বাগেরহাটের মোংলা উপজেলার পশুর নদী সংলগ্ন সাইলো এলাকা থেকে ৩০০ বোতল বিদেশি মদসহ তিন চীনা নাগরিক ও দুই বাংলাদেশি মাদক কারবারিকে আটক করে কোস্টগার্ড পশ্চিম জোন।

আটককৃতদের বাগেরহাট আদালতে পাঠানো হলে আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। কিন্তু সোমবার (২ মার্চ) রাতে বাগেরহাট কারাগার কর্তৃপক্ষ আসামিদের জেলখানার ভেতরে না নিয়ে সতর্কতা অবলম্বনের জন্য বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে। আর এতেই মুহূর্তের মধ্যে বাগেরহাট শহরজুড়ে ছড়িয়ে পরে করোনা ভাইরাস আতঙ্ক। এরই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) করোনা ভাইরাস নিয়ে নানা পোস্ট এ আতঙ্ক আরও বাড়িয়ে তোলে জনসাধারণের মাঝে।

তবে বাগেরহাট সদর হাসপাতাল কর্তৃপক্ষ বলছে ৩ চীনা নাগরিকসহ হাসপাতালে ভর্তি ৫ জনের কারও মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি। এ নিয়ে হাসপাতালে অবস্থানরত রোগী, রোগীর স্বজন ও স্থানীয় সকলকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালে ভর্তিকৃতরা হলো- নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলার চিটাগং রোডের মনসুর আহমেদের ছেলে হাসানাত (২৮), বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার সোনাখালী গ্রামের মো. আফজাল সিকদার ছেলে মো. রুমন সিকদার (৩২), চায়নার জে সনের ছেলে জেরী (২৬), জ্যাক জিয়াও চ্যাংয়ের ছেলে জ্যাক জিয়া (৩৩) ও লিং হংরের ছেলে ফু (৩৩)।

আরও পড়ুন : কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে ১৪ মামলার আসামি নিহত

বাগেরহাট সদর হাসপাতালের করোনা ভাইরাস আইসোলেশন ইউনিটের ইনচার্জ মেডিকেল অফিসার ডা. জুনায়েদ সাফার মাহমুদ জানান, সতর্কতা অবলম্বনের জন্য পুলিশ ৩ চীনা নাগরিকসহ পাঁচজনকে হাসপাতালে নিয়ে আসেন। আমরা তাদের করোনা ভাইরাস আইসোলেশন ইউনিটে রেখে দুই ঘণ্টা পরীক্ষা করেছি। তাদের মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি। তাদের শরীরের তাপমাত্রাও স্বাভাবিক রয়েছে। তারা সম্পূর্ণ সুস্থ রয়েছেন। করোনা ভাইরাসের লক্ষণ তাদের শরীরে পাওয়া না গেলেও আগামী ২৪ ঘণ্টার জন্য তাদের আইসোলেশন ইউনিটে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড