• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেগমগঞ্জে বন্দুকযুদ্ধে ছাত্রলীগকর্মী হত্যার আসামি নিহত

  সারাদেশ ডেস্ক

০৩ মার্চ ২০২০, ০৮:৫৭
নোয়াখালী
বন্দুকযুদ্ধ (ছবি: প্রতীকী)

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শিবির ক্যাডার পিয়াস বাহিনীর সেকেন্ড ইন কমান্ড নজরুল ইসলাম ওরফে কানা নজরুল (২৫) নিহত হয়েছেন। তার বিরুদ্ধে ছাত্রলীগকর্মী রাকিব হত্যাসহ তিনটি মামলা রয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) ভোর পৌনে ৪টার দিকে উপজেলার আমানউল্লাপুর ইউনিয়নের জনকল্যাণ হাইস্কুল মাঠে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ধামা, তিনটি ছোরা ও পাঁচটি কার্তুজের খোসা উদ্ধার করে।

নিহত নজরুল ইউনিয়নের অভিরামপুর গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে।

পুলিশ জানায়, রবিবার (১ মার্চ) রাতে আমানউল্লাপুর ইউনিয়নে শিবিরের হামলায় আহত ছাত্রলীগকর্মী রাকিব চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২ মার্চ) ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে মারা যায়।

এ ঘটনায় দায়ের করা মামলার আসামিদের ধরতে থানা ও গোয়েন্দা পুলিশ যৌথভাবে আমানউল্লাপুরে অভিযান চালায়। আভিযানিক একটি দল জনকল্যাণ মাঠ এলাকায় যাওয়া মাত্র শিবির ক্যাডার পিয়াস বাহিনী এবং তার সশস্ত্র ক্যাডাররা পুলিশের ওপর অতর্কিত হামলা ও গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এতে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে শিবিরের ক্যাডাররা পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় নজরুলকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে তাকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক।

বেগমগঞ্জ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জানান, নিহত শিবির ক্যাডার নজরুল ছাত্রলীগকর্মী রাকিব হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এ দিকে বন্দুকযুদ্ধে পুলিশের ছয় সদস্য আহত হয়েছে বলেও জানান ওসি। এছাড়া বন্দুকযুদ্ধের ঘটনা থানায় হত্যা, অস্ত্র ও পুলিশের ওপরে হামলার ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড