• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফে বন্দুকযুদ্ধে ৭ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত

  কক্সবাজার প্রতিনিধি

০২ মার্চ ২০২০, ১০:১৭
নিহত
বন্দুকযুদ্ধে নিহতদের মরদেহ (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৭ রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে।

সোমবার (২ মার্চ) ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত টেকনাফের জাদিমোরা ও শালবনের পাহাড়ে থেমে থেমে দীর্ঘ চার ঘণ্টার অভিযানে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের মধ্যে ৫০০ থেকে ৬০০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

নিহত ডাকাত দলের সদস্যরা হলেন- টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমোরা ও শালবন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ ফারুক (৩০), মোহাম্মদ আলী (২৫), নুর হোসেন ওরফে নুর আলি ও ইমরানসহ (৩২) অজ্ঞাত আরও তিনজন।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ দৈনিক অধিকারকে বলেন, হ্নীলা ইউনিয়নের জাদিমোরা-মোছনির মাঝামঝি ‘এডেরা’ নামক গভীর পাহাড়ে কুখ্যাত রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের সদস্যদের অবস্থানের খবরে রবিবার (১ মার্চ) রাত ১০টার দিকে র‌্যাবের কয়েকটি টিম সেখানে অভিযানে নামে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত সদস্যরা এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। এরই ধারাবাহিকতায় সোমবার ভোরে তার নেতৃত্বে র‌্যাবের আরও একটি বিশেষ টিম (বড়) চিহ্নিত ওই পাহাড়ে পৌঁছালে সশস্ত্র ডাকাত দলের সদস্যরা আবারও এলোপাতাড়ি গুলি করতে থাকে। এতে উভয়পক্ষের মধ্যে থেমে থেমে চার ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ চলতে থাকে।

পরে সকাল ৯টার দিকে পাহাড়ে ডাকাত সদস্যরা আত্মগোপনে চলে যায়। একপর্যায়ে র‌্যাব সদস্যারা তল্লাশি চালিয়ে ৩টি বিদেশি পিস্তল, ১২ রাউন্ড গুলি, ৭টি ওয়ান শ্যুটার গান ও ১৩ রাউন্ড কার্তুজের গুলি উদ্ধার করে। একই সময় রোহিঙ্গা ডাকাত গ্রুপের সাত সদস্যের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়।

এ ব্যাপারে টেকনাফ সিপিসি-১ ক্যাম্পের ইনচার্জ মির্জা শাহেদ মাহাতাব দৈনিক অধিকারকে বলেন, হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া ২৭ নম্বর ক্যাম্প পাহাড়ি এলাকা হওয়ায় অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এর সুবাদে গহীন পাহাড়ে রোহিঙ্গা ক্যাম্প ঘিরে ৪ থেকে ৫টি সংঘবদ্ধ ডাকাত দল গড়ে উঠেছে। তার মধ্যে অন্যতম হচ্ছে কুখ্যাত জকির ডাকাত ওরফে জকির আহমদ গ্রুপ। তারা গহীন পাহাড়কে আশ্রয়স্থল বানিয়ে সেখানে খুন, ধর্ষণ, ছিনতাই অপহরণসহ মাদকের কারবার চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন : বরিশালে ভয়াবহ আগুনের গ্রাসে পুড়ল ৩৯ দোকানঘর

তিনি বলেন, কুখ্যাত জকির ডাকাত ওরফে জকির আহমদ গ্রুপের বিশাল একটি বাহিনী রয়েছে। রোহিঙ্গা ক্যাম্পের লোকজন তাদের কাছে জিম্মি। এমনকি তারা প্রায়সময় অভিযানকালে র‌্যাবের ওপরও গুলিবর্ষণ করে। সাত রোহিঙ্গা ডাকাত নিহতের ঘটনায় পৃথক ৩টি মামলা দায়ের করা হবে বলেও জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

ওডি/জেএস/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড