• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মমুখী শিক্ষা নিয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে হবে : পলক

  লালমনিরহাট প্রতিনিধি

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১১:০১
লালমনিরহাট
জুনাইদ আহমেদ পলক (ছবি : দৈনিক অধিকার)

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভবিষ্যৎ প্রজন্মের তরুণ-তরুণীদের প্রযুক্তির জ্ঞান কর্মমুখী শিক্ষা নিয়ে সম্মানের সঙ্গে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে হবে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে লালমনিরহাটে আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের বাস্তবায়নে ‘বাংলাদেশ তুরস্ক কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউটের’ উদ্বোধন শেষে বড়খাতা কলেজের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনি ইশতেহারে যে অঙ্গীকার দিয়েছেন তার মধ্যে তিনটি বিষয়ে খুবই গুরুত্বপূর্ণ ছিল। তা হলো- তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি, আমার গ্রাম আমার শহর এবং প্রযুক্তি নির্ভর দুর্নীতিমুক্ত বাংলাদেশ। বিগত ১১ বছরে এমনভাবে ধাপে ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করেছেন যাতে প্রত্যেকটি গ্রামের নাগরিকরা শহরের মতো সুবিধা পায়।

আরও পড়ুন : বান্দরবানে সন্ত্রাসী হামলায় আহত সাবেক ইউপি সদস্যের মৃত্যু

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, টিকার বাংলাদেশের প্রধান ইসমাইল, লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা, হাতীবান্ধা উপজেলার নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন, আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইফতেখার হোসেন মাসুদ ও বড়খাতা কলেজ অধ্যক্ষ নূর এ ইলাহী বকুল প্রমুখ।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড