• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেমের টানে ইতালির তরুণী লক্ষ্মীপুরে

  রাকিব হোসেন আপ্র, লক্ষ্মীপুর

২৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৮
লক্ষ্মীপুরে সদর উপজেলায়
ইতালিয়ান তরুণী (ছবি : সংগৃহীত)

প্রেমের টানে বাংলাদেশে পাড়ি জমালেন ইতালির এক তরুণী (২৩)। স্বেচ্ছায় ধর্মান্তরিত হয়ে বাংলাদেশি এক তরুণের সঙ্গে বাঁধলেন সংসার। এরই মধ্য দিয়ে সার্থক হলো এই তরুণ-তরুণীর দীর্ঘ ৬ বছরের প্রেম।

বাংলাদেশি এই তরুণ হলেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার সোনাপুর গ্রামের বাসিন্দা আক্তার হোসেনের ছেলে মো. ইকবাল হোসেন (২৮)। তিনি একজন প্রবাস ফেরত। এ দিকে ইতালিয়ান ওই তরুণী এখন বাঙলার বধূ। তার বর্তমান নাম খাদিজা আক্তার।

খোঁজ নিয়ে জানা গেছে, মাধ্যমিক পাস ইকবাল প্রায় ৬ বছর আগে ইতালি যান। সেখানে তিনি ওই তরুণীর পারিবারিক মালিকানাধীন একটি কোম্পানিতে কাজ করতেন। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত দুই মাস আগে ইকবাল বাংলাদেশে ফিরে আসেন। ব্যক্তিগত কাগজপত্র নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় তিনি ইতালিতে পুনরায় যেতে পারছিলেন না। তবে মোবাইল ও ফেসবুকের মাধ্যমে প্রেমিকার সঙ্গে যোগাযোগ অটুট থাকে তার।

এরই ধারাবাহিকতায় গত বুধবার (২৬ ফেব্রুয়ারি) বাংলাদেশে পাড়ি জমান ইতালিয়ান ওই তরুণী। পরদিন বৃহস্পতিবার রাতে লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার নতুন বাজার এলাকায় ইকবালের সঙ্গে এই বিদেশি তরুণীর বিয়ে হয়। বিয়ের আগে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেন ওই তরুণী। পরে ইকবালের নানার বাড়িতে মুসলিম রীতিতে তাদের বিয়ে হয়। এ সময় ইকবালের মা-বাবাসহ অন্যান্য আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

ইকবালের বাবা আক্তার হোসেন বলেন, ‘খাদিজা’ বিদেশি হওয়ায় ভাষাগত কিছু সমস্যা থাকলেও আমরা আনন্দিত। কারণ সে আমাদের প্রতি খুবই আন্তরিক। আমাদের সঙ্গে সবকিছু মানিয়ে নেওয়ার চেষ্টা করছে। পুত্র-পুত্রবধূর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকালে ইকবাল স্ত্রীকে নিয়ে কক্সবাজার গেছেন বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা। এর আগে ইতালিয়ান তরুণীকে দেখতে ইকবালের বাড়িতে ভিড় জমায় আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা।

আরও পড়ুন : বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ঝরে গেল ৩ প্রাণ

এ দিকে রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউছুফ জালাল কিসমত জানান, রায়পুরের ছেলে ইকবালের সঙ্গে ইতালিয়ান এক তরুণীর বিয়ের বিষয়টি শুনেছি। তার মা-বাবা নববধূকে বরণ করে নিয়েছেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড