• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে গরু ব্যবসায়ী হত্যায় ৫ জন গ্রেপ্তার

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬:২০
ঠাকুরগাঁওয়ে গরু ব্যবসায়ী হত্যায় ৫ জন গ্রেপ্তার
গ্রেপ্তারকৃত আসামিরা (ছবি : সংগৃহীত)

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার গরু ব্যবসায়ী তৈয়ব আলী হত্যাকাণ্ডের ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে গ্রেপ্তারকৃত আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে উদ্ধার করা হয়েছে হত্যার সময় ব্যবহৃত অস্ত্র।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাণীশংকৈল থানা পুলিশ সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছে। এর আগে সকালে হত্যাকাণ্ডের ঘটনাস্থলের পাশের পুকুর থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- জেলার রাণীশংকৈল উপজেলার গোগর গ্রামের আব্দুল হালিমের ছেলে রবিউল (২৩), একই গ্রামের মুসলিম উদ্দিনের ছেলে সাব্বির হোসেন (২০), খলিলুর রহমানের ছেলে সাগর আলী (১৯), মোস্তফা আলমের ছেলে জুয়েল রানা (১৬) ও মতিউর রহমানের ছেলে শাহ নেওয়াজ (১৯)। এদের মধ্যে প্রথম তিনজন হত্যাকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত ও বাকি দুইজন হত্যাকাণ্ডে সহযোগিতা করেছে বলে দাবি পুলিশের।

সংবাদ সম্মেলনে রাণীশংকৈল থানা পুলিশ জানায়, গত শনিবার (২২ ফেব্রুয়ারি) নিহত গরু ব্যবসায়ী পার্শ্ববর্তী কাতিহার ও গোগর বাজারে গরু বিক্রয় করেন। তার কাছে গরু বিক্রির নগদ দেড় লাখ টাকা আছে এমন খবর পেয়ে টাকা ছিনতাইয়ের পরিকল্পনা করে আসামিরা।

ওই রাতেই বাড়ি ফেরার সময় গরু ব্যবসায়ী তৈয়ব আলীকে কৌশলে ঘটনাস্থলে নিয়ে টাকা চায় আসামিরা। তখন টাকা না পেয়ে বেধড়ক কুপিয়ে গরু ব্যবসায়ীকে হত্যা করে তারা। পরে তাকে গমখেতের মাটির নিচে পুঁতে রেখে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র পাশের পুকুরে ফেলে পালিয়ে যায় আসামিরা।

উল্লেখ্য, নির্মম এই হত্যাকাণ্ডের পর গরু ব্যবসায়ীর নিকট নগদ ৭ হাজার টাকা আসামিরা ভাগ বণ্টন করে নেয়। তখন তৈয়ব আলীর ব্যবহৃত মোবাইল ফোনটি আসামি রবিউল নিজের কাছে রেখে দেয়। মূলত সেই ফোনের সূত্র ধরেই পুলিশ অভিযানটি পরিচালনা করে।

আরও পড়ুন : কক্সবাজারে বাস থেকে ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

এর আগে শনিবার বাজার থেকে গরু বিক্রি করে বাড়ি ফেরার সময় নিখোঁজ হন রাণীশংকৈল উপজেলার গরু ব্যবসায়ী তৈয়ব আলী। পরের দিন রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে একটি গমখেতে রক্ত দেখে পুলিশকে খবর দিলে সেখানকার মাটি খুঁড়ে তৈয়ব আলীর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওইদিনই নিহতের ভাই বাবুল হোসেন বাদী হয়ে রাণীশংকৈল থানায় একটি মামলা দায়ের করেন।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড