• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে উপনির্বাচন : বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল, জাপার বৈধ

  বাগেরহাট প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৪
মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠান
মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠান ( ছবি : দৈনিক অধিকার )

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়নপত্র বাতিলের বিষয় রিটার্নিং কর্মকর্তার দেওয়া সিদ্ধান্ত বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে হয়েছে। 

বৃহস্পতিবার দিনভর নির্বাচন কমিশন শুনানি শেষে তাদের এই সিদ্ধান্তের কথা জানান। আগামী ২১ মার্চের নির্ধারিত উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আমিরুল আলম মিলনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন জাপার প্রার্থী সাজন কুমার মিস্ত্রী। তবে বিএনপির প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন নির্বাচন কমিশনের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন। 

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ের দিনে বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে অংশ নেওয়া বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র ঋণ খেলাপি ও পৌর কর পরিশোধ না এবং জাতীয় পার্টির ঋণ খেলাপি বলে এই দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে জেলা রিটার্নিং কর্মকর্তা। তখন আওয়ামী লীগের প্রার্থী আমিরুল আলম মিলনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। 

বিএনপি প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন জানান, নির্বাচন কমিশন শুনানি শেষে আমার মনোনয়পত্র অবৈধ বলে আদেশ দিয়েছে। আমি ওই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।

আরও পড়ুন: সিরাজগঞ্জে গুচ্ছগ্রামের ঘরের কাজ শেষ না করেই স্থানান্তর

গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়। এরপর গত ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। গত ১৯ ফেব্রুয়ারি আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড