• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে প্রশিক্ষণের টাকা আত্মসাতের অভিযোগ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০২
প্রশিক্ষণ
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে প্রশিক্ষণের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আবু বেলাল ছিদ্দিকের বিরুদ্ধে প্রশিক্ষণের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

তিন মাসব্যাপী মহিলাদের সেলাই মেশিন প্রশিক্ষণ প্রকল্পের ৩০ জন মহিলার প্রশিক্ষণ ভাতার এ টাকা তিনি আত্মসাৎ করেছেন এমনি একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। গত ২৩ ফেব্রুয়ারি রবিবার বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে এ অভিযোগটি করা হয়।

জানা গেছে, গেল বছরের জুলাই মাসে দর্জি বিজ্ঞান প্রকল্পের তিন মাসব্যাপী প্রশিক্ষণে ভুক্তভোগী সরিফা, আফরোজা বেগম, আসমা বেগমসহ ৩০ জন মহিলা অংশ নেন। প্রকল্পের নিয়ম অনুযায়ী তাদের তিন মাসের প্রশিক্ষণ ভাতা ৯ হাজার টাকা হারে মোট ২ লাখ ৭০ হাজার টাকা প্রদানের কথা থাকলেও কর্মকর্তা তা দেননি। উল্টো প্রশিক্ষণার্থীর নিকট থেকে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ছবি নিয়ে উপজেলা হিসাবরক্ষণ অফিসে জাল স্বাক্ষর করে ওই টাকা তিনি উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

ভুক্তভোগী সরিফা বেগম বলেন, প্রশিক্ষণে অংশগ্রহণের সময় প্রত্যেকের নিকট হিসাব খোলা, প্রশিক্ষণ মডিউলসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে নগদ ২শ থেকে ৫শ টাকা নিয়েছেন। প্রশিক্ষণ শেষ হওয়ার ৮ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ভাতা পরিশোধ করেননি। অফিসে যোগাযোগ করে জানতে পেরেছি তিনি আমাদের স্বাক্ষর জাল করে সকল টাকা তুলে নিয়েছেন।

ভুক্তভোগী আফরোজা বেগম বলেন, আমরা খেয়ে না খেয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছি। প্রশিক্ষণ ভাতা চাইতে গেলে আজকে দিব, কালকে দিব বলে ৮ মাস পার করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মহিলা বিষয়ক কর্মকর্তা আবু বেলাল ছিদ্দিক অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কারও টাকা আত্মসাৎ করিনি। তাদের টাকাগুলো খুব দ্রুত পরিশোধ করা হবে। জাল স্বাক্ষরের বিষয়ে জানতে চাইলে তিনি কথা না বলেই অফিস থেকে চলে যান।

উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। অভিযোগের প্রমাণ পেলে ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন : কেন বিদ্যুতের মূল্যবৃদ্ধি, জানালেন রিজভী

এর আগেও মহিলা বিষয়ক কর্মকর্তা আবু বেলাল ছিদ্দিকের বিরুদ্ধে মাতৃত্বকালীন ভাতা প্রদান নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছিল। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড