• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লিতে মুসলিমদের ওপর হামলার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ

  ফরিদপুর প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৭
ফরিদপুর
বিক্ষোভ (ছবি : (দৈনিক অধিকার)

ভারতে মুসলিম নিধন, চরম সহিংসতা, মসজিদ ও বাড়ি-ঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জুমার নামাজের পরে শহরের চকবাজার জামে মসজিদ থেকে সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদ ফরিদপুর জেলা শাখার ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এরপর জনতা ব্যাংকের মোড় হয়ে মুজিব সড়ক দিয়ে ফরিদপুর প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাকিগঞ্জ ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা মোজাফফর হোসেন প্রমুখ।

বক্তাগণ ভারতের দিল্লিতে নিরীহ মুসলমানদের উগ্রবাদী হামলা চালিয়ে হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটসহ জান ও মালের ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে ন্যক্কারজনক এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের শাস্তি দাবি করেন।

তারা বলেন, মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনায় সারাবিশ্বের মুসলমানসহ সকল শান্তিকামী মানুষের মনে গভীর ক্ষত সৃষ্টি করেছে। নৃশংসভাবে অনেককে হত্যা করা হয়েছে। বাড়িঘর জ্বালিয়ে লুটপাট করা হয়েছে। এখনো অনেকে আহতাবস্থায় কাতরাচ্ছেন।

বক্তাগণ অবিলম্বে পার্শ্ববর্তী ভারতের মুসলমানদের নিরাপত্তা নিশ্চিতের এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানান।

পরিস্থিতি দীর্ঘায়িত হলে এর পরিণাম কারও জন্যই সুখকর হবে না উল্লেখ করে তারা বলেন, সার্বিক পরিস্থিতিকে শান্তিপূর্ণ রাখার স্বার্থেই এই হত্যা ও অগ্নিসংযোগ বন্ধ করতে হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড