• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

তালতলীতে ঘুষ ছাড়া মিলছে না বিদ্যুৎ সংযোগ

  তালতলী, বরগুনা

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১০
বরগুনা
বিদ্যুৎ সংযোগ (ছবি : প্রতীকী)

বরগুনার তালতলীতে ঘুষ ছাড়া মিলছে না পল্লী বিদ্যুতের সংযোগ। বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে তালতলী প্রেসক্লাবে এসে এমন অভিযোগ করেন একাধিক ভুক্তভোগীরা।

ভুক্তভোগীদের অভিযোগ, উপজেলার সোনাকাটা ইউনিয়নের কবিরাজপাড়া গ্রামে ২৬০ পরিবারের মধ্যে বিদ্যুৎ খুঁটি ও লাইনের জন্য প্রতি পরিবার থেকে ২ হাজার টাকা এবং মিটার লাগিয়ে সংযোগ দেওয়ার কথা বলে ৭শত টাকা ও বখশিস বাবদ আরও ২শত টাকা করে উত্তোলন করেন স্থানীয় নুরুল ইসলাম ও নজরুল ইসলাম। এর মধ্যে নুরুল ইসলাম ১৫৬ ও নজরুল ইসলাম ১০৪ পরিবারের কাছ থেকে টাকা নেয়। এরপরও বিদ্যুৎ সংযোগ পেতে হয়রানির শিকার হচ্ছে ভুক্তভোগীরা।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বলে এ ঘটনার সত্যতা পাওয়া গেছে।

ভুক্তভোগী জাফর হোসেন বলেন, আমাদের কাছে থেকে মোট ২ হাজার ৯শ টাকা নিয়েছে নজরুল ইসলাম। তবুও বিদ্যুতের সংযোগ পেতে হয়রানির শিকার হচ্ছি।

এ অভিযোগের সত্যতা স্বীকার করে নুরুল ইসলাম বলেন, প্রথমদিকে আমাদের গ্রামে সাবেক ইউপি সদস্য জলিল ফকির এসে গণ্যমান্য ব্যক্তি বর্গের সমন্বয় বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রতি সদস্যদের কাছ থেকে ২ হাজার টাকা করে উত্তোলন করে ওই জলিল ফকিরের কাছে দেওয়া হয়েছে।

এ দিকে নজরুল ইসলাম বলেন, প্রথমদিকে আমি কোনো টাকা উত্তোলন করিনি। পরে মিটার প্রতি ৭শত টাকা উত্তোলন করে টেকনিশিয়ান মালেকের কাছে দেওয়া হয়েছে।

সাবেক ইউপি সদস্য জলিল ফকিরের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া গেছে।

আরও পড়ুন : মির্জাগঞ্জে যত্রতত্র বিক্রি হচ্ছে এলপি গ্যাস

কলাপাড়া জোনাল অফিসের ডিজিএম ইঞ্জিনিয়ার মো. শহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেলে তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড