• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাগঞ্জে যত্রতত্র বিক্রি হচ্ছে এলপি গ্যাস

  মেহেদি হাসান মুবিন, মির্জাগঞ্জ, পটুয়াখালী

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৩
পটুয়াখালী
এলপি গ্যাস (ছবি : দৈনিক অধিকার)

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় লাইসেন্স ও অগ্নিনির্বাপক ব্যবস্থা ছাড়াই চলছে গ্যাস সিলিন্ডারের ব্যবসা। আইনের তোয়াক্কা না করে শুধু ট্রেড লাইসেন্স নিয়েই উপজেলার প্রতিটি বাজারে চলছে এ ধরনের ঝুঁকিপূর্ণ ব্যবসা। তবে প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না। নিয়ম বহির্ভূত সিলিন্ডার গ্যাসের ব্যবসা চললে যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, উপজেলার বিকাশ এজেন্ট পয়েন্টে, চায়ের দোকান, মুদির দোকান থেকে শুরু করে মুদি মনোহারি ওষুধ, ইলেকট্রিশিয়ানসহ প্রায় সব ব্যবসা প্রতিষ্ঠানে লাইসেন্স ছাড়া ঝুঁকিপূর্ণ সিলিন্ডার গ্যাস বিক্রি করা হচ্ছে। উপজেলা সদর, মহিষকাটা, চৈতা, কাঠালতলী মির্জাগঞ্জ মাজার মোড়, কপাল ভেড়া, দেউলী ও কাকড়াবুনিয়া বাজারসহ সড়কের পাশে অনুমোদন ছাড়াই অনেক ব্যবসায়ী আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঝুঁকিপূর্ণভাবে সিলিন্ডার গ্যাস বিক্রি করে আসছে। এ দোকানে নেই প্রাথমিক পর্যায়ে অগ্নিনির্বাপক ব্যবস্থা। এতে সাধারণ জনগণের পাশাপাশি ক্ষুব্ধ অনুমোদন পাওয়া ব্যবসায়ীরাও। দোকানের সামনে সারিবদ্ধভাবে রাখা হয় গ্যাস সিলিন্ডারগুলো। যার ফলে পথচারীদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। যে কোনো সময় সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা এমন আশঙ্কা সাধারণ পথচারীদের।

আরও পড়ুন : গাজীপুরে অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. সরোয়ার হোসেন জানান, দুর্ঘটনা এড়াতে এলপি সিলিন্ডার গ্যাস বিক্রির নীতিমালা প্রণয়ন ও লাইসেন্সবিহীন ব্যবসা প্রতিষ্ঠানকে নিয়মের আওতায় আনা হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড