• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় পাচারের সময় ১৬ রোহিঙ্গা উদ্ধার

  সারাদেশ ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৪
কক্সবাজার মহেশখালী
রোহিঙ্গা উদ্ধার (ছবি : সংগৃহীত)

অবৈধভাবে মালয়েশিয়ায় পাচারের সময় কক্সবাজারের মহেশখালী থেকে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা তাদের উদ্ধার করে। রোহিঙ্গাদের নিয়ে মালয়েশিয়াগামী আরও একটি ট্রলার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের দিকে ফেরত নিয়ে গেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১০টার দিকে মহেশখালী চ্যানেলে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, কক্সবাজার-মহেশখালী নৌরুটে সন্ধ্যার পর থেকে কিছুক্ষণ পর পর কাঠের তৈরি যাত্রীবাহী বোট যাওয়া-আসা করে। মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলামের কাছে তথ্য ছিল এ রকম ট্রলারে করে কক্সবাজার ঘাট থেকে ট্রলারযোগে মহেশখালী প্রবেশ করছিল বেশকিছু রোহিঙ্গা।

পরে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে মহেশখালী কক্সবাজার নৌ-চ্যানেলসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ অন্তত ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে।

তাছাড়া মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া পৌর শহরের গোরকঘাটা বাজার এলাকা থেকে ৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন।

অপরদিকে কক্সবাজার থেকে মহেশখালীর উদ্দেশে ছেড়ে আসা রোহিঙ্গা পরিবহনকারী একটি ট্রলারকে মাঝ নদী থেকে রাতেই কক্সবাজারের দিকে ফিরিয়ে নেওয়া হয়।

পুলিশ জানায়, সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচারের জন্য এসব রোহিঙ্গাকে একটি দালালচক্র কর্তৃক মহেশখালী দ্বীপে নিয়ে আসা হচ্ছিল। এ ঘটনায় দালাল সন্দেহে বাংলাদেশি এক যুবককে আটক করেছে পুলিশ।

আরও পড়ুন : চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচনের মনোনয়নপত্র দাখিল

এ দিকে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে বলে পুলিশ জানিয়েছেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড