• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুনবতীর ছেলে কাজী মনজুর পেল প্রধানমন্ত্রী স্বর্ণপদক

  নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১১
কাজী মনজুর পেল প্রধানমন্ত্রী স্বর্ণপদক
ছবি : সংগৃহীত

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী ইউনিয়নের বিষ্ণুপুর (কাজীবাড়ী) গ্রামের মেধাবী ছেলে কাজী আবু মনজুর পেয়েছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক। ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর (ডুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে এই অনুষদে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জনের স্বীকৃতি স্বরূপ এ পদক গ্রহণ করেন তিনি।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর হাত থেকে কৃতী শিক্ষার্থী হিসেবে পদক গ্রহণ করেন কাজী মনজুর।

কাজী হুমায়ুন কবির ও কাজী জোবেদা বেগমের ছোট ছেলে কাজী আবু মনজুর। ইতঃপূর্বে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করায় বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক গ্রহণ করে, যা ডুয়েট ২য় সমাবর্তনে প্রদান করা হয়।

এছাড়াও বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে ধারাবাহিকভাবে অসামান্য ফলাফলের জন্য পরপর চারবার ডিনস অ্যাওয়ার্ডে ভূষিত হন।

তিনি চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ও সিভিল টেকনোলজি থেকে কলেজের সকল পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন।

বর্তমানে কাজী মনজুর ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যুক্ত আছেন।

কাজী মনজুরের তিন ভাই ও এক বোন। বড় ভাই কাজী আবুল কালাম আজাদ বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত আছেন। স্বর্ণপদকসহ তার জীবনের সকল সাফল্যের সঙ্গে বড় ভাইয়ের অবদান অনস্বীকার্য বলে জানান। তার মেজ ভাই কাজী আবু মনসুর বাংলাদেশ ইনস্টিটিউট ওব ব্যাংক ম্যানেজম্যন্ট থেকে এমবিএম শেষ করেন। তিন ভাইয়ের একমাত্র ছোট বোন কাজী তৌহিদা আক্তার ইডেন মহিলা কলেজে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্সে অধ্যয়নরত।

ভবিষ্যতে কাজী মনজুর উচ্চতর ডিগ্রি ও গবেষণার কাজে দেশের বাইরে যাওয়ার ইচ্ছার কথা জানান। এছাড়া শিক্ষকতা পেশায় নিজেকে নিয়োজিত রেখে সুখী সমৃদ্ধি বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন তিনি।

আরও পড়ুন : মশা যেন ভোট না খেয়ে ফেলে : প্রধানমন্ত্রী

প্রসঙ্গত, ২০১৭ সালে ১৬৩ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়। দেশের বিশ্ববিদ্যালয়সমূহের কৃতী শিক্ষার্থীদের মেধা বিকাশ ও অধ্যয়নে উৎসাহ প্রদানের জন্য ইউজিসি ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করে। এবার দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ পেল।

ওডি/এএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড