• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে মোদী বিরোধী বিক্ষোভ

  নরসিংদী প্রতিনিধি

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪০
নরসিংদী
বিক্ষোভ (ছবি : দৈনিক অধিকার)

মোদী সরকার কর্তৃক ধর্মীয় অনুভূতিতে আঘাত, সম্প্রীতি বিনষ্ট, মসজিদ ও মুসলমানদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে নরসিংদীতে মোদী বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আয়োজনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট থেকে বের হয়ে সাহেপ্রতাপ মোড় হয়ে বিভিন্ন রাজপথ অতিক্রম করে তাঁত শিক্ষা ইনস্টিটিউটে এসে শেষ হয়। এতে বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এ সময় ‘মোদী বয়কট, মোদী বয়কট এবং মোদীর দুই গালে, জুতা মারো তালে তালে’ মিছিলে রাজপথ প্রকম্পিত হয়ে ওঠে। 

মিছিল শেষে তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা মসজিদ ও মুসলমানদের ওপর হামলা, ধর্মীয় অনুভূতিতে আঘাতসহ ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের অপরাধে মোদী সরকারকে আন্তর্জাতিক আদালতের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।

সেই সঙ্গে ভারতের মুসলমানদের এই দুর্দিনে বিশ্বের সকল মুসলিম দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের এগিয়ে আসার পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মুসলিমদের রক্তে রঞ্জিত  মোদীকে বয়কট ও অবাঞ্ছিত ঘোষণার জন্য জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

ওডি/জেএস
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড