• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গামাটিতে বন্দুকযুদ্ধে ইউপিডিএফ কর্মী নিহত

  রাঙ্গামাটি প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৫
সন্ত্রাসী
সন্ত্রাসীর লাশের সঙ্গে একটি ব্যাগে রক্ষিত টেলিফোন, চাঁদার রশিদসহ অন্যান্য সরঞ্জামাদি (ছবি : দৈনিক অধিকার)

রাঙ্গামাটিতে নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মী নিহত হয়েছে। তার নাম অর্পণ চাকমা (৩১) ওরফে বাবুধন চাকমা। বুধবার (২৬ ফেব্রুয়ারি) ভোরের দিকে সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়নের মহিষভাঙ্গা এলাকার বানাসছড়িতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, শুভলং ক্যাম্পের একটি টহল দলের উপর একদল সন্ত্রাসী পাহাড়ের ওপর থেকে এলোপাতাড়ি গুলি চালায়। এতে আত্মরক্ষার জন্য তাৎক্ষণিক অবস্থান নিয়ে পাল্টা গুলি চালায় নিরাপত্তাবাহিনীর সদস্যরা। প্রায় ১৫-২০ মিনিট গোলাগুলির পর সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। পরে তল্লাশি চালিয়ে এক সন্ত্রাসীকে মৃত অবস্থায় পাওয়া যায়। লাশের সঙ্গে একটি ব্যাগে রক্ষিত টেলিফোন, চাঁদার রশিদসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

উদ্ধার করা সরঞ্জামাদির মধ্যে রয়েছে, একটি অত্যাধুনিক বিদেশী পিস্তল, একটি দেশীয় অস্ত্র, বেশকিছু পিস্তলের গুলি, এলজির কার্তুজ।

স্থানীয়রা নিহত সন্ত্রাসীকে অর্পণ চাকমা ওরফে বাবুধন চাকমা বলে নিশ্চিত করে। সে ২০১৮ সালের ৩ মে চাঞ্চল্যকর নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি ছিল।

রাঙ্গামাটি কোতোয়ালি থানার উপ পরিদর্শক আমিন বলেন, নিহত অর্পণ চাকমা ইউপিডিএফের সন্ত্রাসী।

আরও পড়ুন : আটকে পড়া নসিমনকে ট্রেনের ধাক্কা, আহত ৫

ইউপিডিএফের প্রতিবাদ: অন্যদিকে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের রাঙ্গামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা এ হত্যার ঘটনায় প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এ ধরণের বিচারবহির্ভুত হত্যা বন্ধের দাবি জানান।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড