• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে মৃত্যু, ঘটনাস্থলে ৪ সদস্যের মেডিকেল টিম

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১১:২০
মেডিকেল টিম
ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করছেন মেডিকেল টিমের দুই সদস্য (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় অজ্ঞাত রোগে দুইজনের মৃত্যু ও তিনজনের অসুস্থ হওয়ার ঘটনায় ঢাকা থেকে আগত চার সদস্যের মেডিকেল টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামে মৃত্যুর কারণ নিশ্চিত করতে মৃতদের বাড়ি ও আশপাশের এলাকা থেকে নমুনাও সংগ্রহ করেন তারা।

এর আগে গতকাল সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাতে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন তিনজন রোগীর নিকট থেকে নমুনা সংগ্রহ করেছেন মেডিকেল টিমের সদস্যরা।

স্বাস্থ্য বিভাগের রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ৪ সদস্য বিশিষ্ট মেডিকেল টিমের সদস্যরা হলেন- মেডিকেল অফিসার ডা. ওমর কাইয়ুম, এফটিপিবি ফেলো ডা. কাজী করিম তাহমিনা ও মেডিকেল টেনকোনোজিস্ট কাজী মাসুম ও মনির উদ্দীন।

তাদের সঙ্গে ঘটনাস্থলে ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কাসেম উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার বলেন, আইইডিসিআরের টিম নমুনা সংগ্রহ শেষ করে ঢাকায় পাঠাবেন। সেখান থেকে পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রতিবেদন প্রদান করলেই জানা যাবে মৃত্যুর সঠিক কারণ।

ঠাকুরগাঁওয়ে অসুস্থ তিনজন রোগীর প্রসঙ্গে সিভিল সার্জন জানান, তাদের শারীরিক অবস্থা এখন খুব ভালো। আশা করছি সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ তাদের বাড়িতে পাঠিয়ে দেবে। স্বাস্থ্য বিভাগ সব সময় এলাকাটিকে নজরদারিতে রেখেছেন। মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

এর আগে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাতে হঠাৎ হাফিজুলের স্ত্রী মিনা বেগম মৃত্যুবরণ করেন। এরপর দিন শনিবার রাতে আবারও হাজিরুলের স্ত্রী পশিনা বেগম হঠাৎ বমি করা শুরু করলে তাকে বালিয়াডাঙ্গী হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসা শেষে তাকে বাসায় নিয়ে আসা হলে রবিবার (২৩ ফেব্রুয়ারি) ভোরে বাবার বাসায় মারা যায় সে। পরে আবারো পরিবারের তিনজন সদস্য অসুস্থ হয়ে পড়লে তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

অসুস্থ অবস্থায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ওই পরিবারের মৃত গিয়াস উদ্দীনের স্ত্রী হাজেরা বেগম (৩৪), মফিজুল ইসলামের স্ত্রী আলিয়া (৩২) ও নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা। 

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ে অজানা রোগে ২ জনের মৃত্যু, তদন্তে ঢাকার মেডিকেল টিম

উল্লেখ্য, এর আগে গত বছর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা মরিচপাড়া গ্রামে অজ্ঞাত রোগে একই পরিবারের চারজনের মৃত্যু হয়। পরে ঢাকা থেকে স্বাস্থ্য বিভাগের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রতিনিধি দল এসে পরীক্ষা-নিরীক্ষা শেষে জানায় তারা সকলেই নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছিলেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড