• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে অজানা রোগে ২ জনের মৃত্যু, তদন্তে ঢাকার মেডিকেল টিম

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ২২:২১
ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল
হাসপাতালে ভর্তি আক্রান্ত তিনজন (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় অজ্ঞাত রোগে দুইজনের মৃত্যু ও তিনজনের অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনার খবর পেয়ে ঢাকা থেকে ৪ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম আসছেন ঠাকুরগাঁওয়ে। তারা এসে আলামত সংগ্রহ করে পরীক্ষা নিরীক্ষা পর জানা যাবে মৃত্যুর সঠিক কারণ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এমন তথ্য জানিয়েছেন ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার।

তিনি সাংবাদিকদের জানান, আমরা এই ঘটনার বিষয়ে ইতোমধ্যে ঢাকায় যোগাযোগ করেছি। স্বাস্থ্য বিভাগের রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) চার সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম ঠাকুরগাঁওয়ের উদ্দেশে রওনা হয়েছেন বলে তারা আমাদের জানিয়েছেন। এই টিমটি আগে হাসপাতালে যারা চিকিৎসাধীন রয়েছে তাদের দেখবেন এরপর ঘটনাস্থলে যাবেন। তবে যারা আমাদের এখানে চিকিৎসাধীন রয়েছেন তাদের কোনো সমস্যা নেই। সেই সঙ্গে এলাকাবাসীকেও আতঙ্কের কোনো কারণ নেই বলেও সকলকে সতর্ক করেন তিনি।

এর আগে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাতে হঠাৎ হাফিজুলের স্ত্রী মিনা বেগম মৃত্যুবরণ করেন। এরপর শনিবার (২২ ফেব্রুয়ারি) রাতে আবারো হাজিরুলের স্ত্রী পশিনা বেগম হঠাৎ করে বমি করা শুরু করলে তাকে বালিয়াডাঙ্গী হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসা নেওয়ার পরে তাকে বাসায় নিয়ে আসা হলে রবিবার (২৩ ফেব্রুয়ারি) ভোরে বাবার বাসায় মারা যায় সে। পরে আবারো পরিবারের তিনজন সদস্য অসুস্থ হয়ে পড়লে তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ অবস্থায় ঠাকুরগাঁও আধুনিক চিকিৎসাধীন রয়েছেন ওই পরিবারের মৃত গিয়াস উদ্দীনের স্ত্রী হাজেরা বেগম (৩৪), মফিজুল ইসলামের স্ত্রী আলিয়া (৩২) ও নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা।

আরও পড়ুন : নারায়ণগঞ্জে রাজউকের ১২ লাখ টাকা জরিমানা

উল্লেখ্য, এর আগে গত বছর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা মরিচপাড়া গ্রামে অজ্ঞাত রোগে একই পরিবারের চারজনের মৃত্যু হয়। পরে ঢাকা থেকে স্বাস্থ্য বিভাগের রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রতিনিধি দল এসে পরীক্ষা-নিরীক্ষা শেষে জানায় তারা সকলেই নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড