• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনাজপুরে এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধি, ভোগান্তিতে ক্রেতাসাধারণ

  দিনাজপুর প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৭
গ্যাস সিলিন্ডার
গ্যাস সিলিন্ডার (ছবি : দৈনিক অধিকার)

দিনাজপুরের বীরগঞ্জে এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধি পাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন ক্রেতা সাধারণ। পরিবারের রান্নাসহ অন্যান্য জ্বালানির কাজে ব্যবহৃত গ্যাসের হঠাৎ করে দাম বেড়ে যাওয়ায় অস্বস্তিতে পড়েছেন তারা। 

ক্রেতাদের অভিযোগ ১২০ কেজির একটি গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে অতিরিক্ত ১৫০ টাকা থেকে ২০০ টাকা দামে। যা কয়েকদিন আগে দাম ছিল ৯০০ থেকে সাড়ে ৯০০ টাকা। বর্তমানে ১ হাজার থেকে ১ হাজার ১৫০ টাকা দামে বিক্রি হচ্ছে। তবে খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা বিভিন্ন কোম্পানিকে দোষারোপ করছেন। 

তারা জনান, অতিরিক্ত দামে গ্যাস সিলিন্ডার উত্তোলন করে খুচরা বিক্রেতাদের কাছে সরবরাহ করতে হচ্ছে। 

ব্যবসায়ীরা বলছেন, আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধি পাওয়ায় বেশি দামে কিনতে হচ্ছে সিলিন্ডার। এ কারণে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

গ্যাস সিলিন্ডার ব্যবহারকারীরা জানান, ১২ কেজির একটি সিলিন্ডার কিনলাম ১ হাজার ৮০ টাকা দিয়ে। আগে কিনেছিলাম ৯০০ টাকায়। আজকে ১৮০ টাকা বেশি দাম দিয়ে কিনতে হলো। 

আরও পড়ুন : পাহাড়ি সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে মানববন্ধন

পৌর শহরের বসুন্ধরা ও যুমনা এলপিজি গ্যাসের দোকানদার মো. জুয়েল জানান, বছরের শুরুতে বিভিন্ন কোম্পানির সিলিন্ডারের দাম বাড়ায় বাড়তি দামে উত্তোলন করতে হচ্ছে আমাদের। দাম বাড়ার বিষয়টি কোম্পানি থেকে আমাদের জানানো হয়েছে। তাই বেশি দামে সরবরাহ করতে হচ্ছে খুচরা বিক্রেতাদের কাছে। তবে দুই একদিনের মধ্যে দাম কমার সম্ভাবনা রয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড