• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ি সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে মানববন্ধন

  বান্দরবান প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৩
মানববন্ধন
মানববন্ধনে সর্বস্তরের জনগণ (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানে পাহাড়ি সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে আওয়ামী লীগ নেতা নিহতের ঘটনায় সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্র‌তিবাদ সভা ক‌রে‌ছেন পার্বত্য নাগরিক পরিষদের বান্দরবান জেলা কমিটি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন পার্বত্য নাগরিক পরিষদ বান্দরবান জেলা কমিটি।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কাজী মো. মজিবুর রহমান।

এ সময় বক্তব্যে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামকে দেশের মানচিত্র থেকে আলাদা করে স্টেট বানানোর জন্য খুনি সন্তু লারমার নেতৃত্বে জুমল্যান্ডের পতাকা ও টাকার নমুনা বানিয়েছেন। তারা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী পর্যন্ত ঠিক করে রেখেছেন বলে এমন একটি রেকর্ড ফাইল জনতার উদ্দেশ্যে প্রদর্শন করেন।

তিনি আরও বলেন, এক বিন্দু রক্ত থাকতে আমরা অবৈধ দাবি দাওয়া মানি না আমরা রাজার প্রথা বাতিল চাই। একদেশে দুই আইন চলতে পারে না বাংলাদেশের রাজা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছি। পার্বত্য এলাকায় সন্ত্রাসীদের হাতে অত্যাধুনিক অস্ত্র রয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার করতে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবিকে প্রয়োজনে হেলিকপ্টারের মাধ্য‌মে বি‌শেষ অভিযান চা‌লি‌য়ে সন্ত্রাসীদের আস্তানা গুঁড়িয়ে দেওয়ার দা‌বি জানান।

প্র‌তিবাদ সভায় বক্তারা আ‌রও ব‌লেন, শান্তিচুক্তির অবৈধ ধারাগুলি বাতিল করতে হবে। পাহা‌ড়ে আমরা সমান অধিকারের ভিত্তিতে বসবাস করতে চাই। আমরা পার্বত্যবাসী যেন সমান অধিকার নিয়ে বসবাস করতে পারি সেই দৃষ্টি কামনা করছি প্রধানমন্ত্রীর কাছে।

আরও পড়ুন : রংপুরে ছাত্র বলাৎকারের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

এ সময় অন্যান্য‌দের ম‌ধ্যে বক্তব্য রা‌খেন, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় ক‌মিটির সাধারণ সম্পাদক আলমগীর কবির, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট কাজী নাসিরুল আলম এবং বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন তারুমিয়া।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড