• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে আগুনে পুড়ল ১৭ ব্যবসা প্রতিষ্ঠান

  বরিশাল প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১০
আগুন
ভয়াবহ এই আগুনে ১৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায় (ছবি : দৈনিক অধিকার)

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বরিশালে ১৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এ দুর্ঘটনায় ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা সম্ভব হয়নি।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে জেলার উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরে এই আগুনের ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি, বন্দরের উত্তর দিকের রুবেলের ইলেকট্রনিক্সের দোকান থেকে এই আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় একের পর এক দোকানঘর ভস্মীভূত হয়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো হলো- এরশাদ হার্ডওয়্যার, অপু জুয়েলার্স, রুবেল ইলেকট্রনিক্স, লাল্টু ও মিলনের সেলুন, মোস্তফা ফার্নিচার, মোস্তফা প্লাস্টিক, সোহেলের চায়ের দোকান, মালেক ভাণ্ডারির গোডাউন, তসলিম বোর্ডিং, কালামের গুড়ের আড়ত এবং ব্যবসায়ী প্রদীপ দাস, নেপাল সাহা, সেলিম ও মনজু সরদারের মুদি দোকান।

উজিরপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সনাজ মিয়া দৈনিক অধিকারকে জানান, উজিরপুর ছাড়াও বরিশাল সদর, গৌরনদী ও বাবুগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে।

আরও পড়ুন : রিজভীর ওপর হামলার প্রতিবাদে টাঙ্গাইলে বিক্ষোভ

এ ব্যাপারে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রনতি বিশ্বাস দৈনিক অধিকারকে বলেন, আগুনে ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি এই অগ্নি দুর্ঘটনার কারণের অনুসন্ধান চলছে। এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উপজেলা প্রশাসন থেকে যথাযথ সহায়তা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড