• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে ২ ভবন মালিককে ১০ লাখ টাকা জরিমানা

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৭
নারায়ণগঞ্জ
ভবন ভেঙে ফেলা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

রাজউকের যথাযথ অনুমোদন ও বিধিমতো ভবন নির্মাণ না করার কারণে নারায়ণগঞ্জের দেওভোগে দুটি বহুতল ভবন ভেঙে দিয়ে ১০ লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে বিকাল পর্যন্ত নারায়ণগঞ্জের দেওভোগ এলএন রোড এলাকায়, নারায়ণগঞ্জ রাজউক জোন-৮ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াসমিন আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়। এ সময় রাজউক অথরাইজড অফিসার তৌফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিয়ম না মেনে ভবন নির্মাণ করায় প্রয়াত পরিবহন নেতা আমিনুল সেক্রেটারির ছেলে রুবেলকে ৭ লাখ টাকা জরিমানাসহ ভবনের নিচতলা ভেঙে দেওয়া হয়। অপরদিকে অজিত সাহার মালিকানাধীন নির্মাণাধীন ভবনে অভিযান চালিয়ে একই অভিযোগে ৩ লাখ টাকা জরিমানা এবং বর্ধিত অংশ ভেঙে দেয় ভ্রাম্যমাণ আদালত।

সূত্রের দাবি, আমিনুল সেক্রেটারির ছেলে রুবেল রাজউক থেকে ১০ তলা ভবনের প্ল্যান পাস করান। প্ল্যানে রাস্তার দিকে পর্যাপ্ত জায়গা ছাড়া এবং গাড়ি পার্কিং ব্যবস্থা রাখার কথা ছিল। কিন্তু ভবন মালিক তা করেননি। ভবন নির্মাণের ক্ষেত্রে ১০ তলার স্থলে ১১ তলা এবং কোনো রকম গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রাখেনি মালিকপক্ষ। এমন অভিযোগে ভবন মালিক রুবেলকে ৭ লাখ টাকা জরিমানা এবং নিচতলার কিছু অংশ ভেঙে দিয়ে বাকিটা নিজেদের দায়িত্বে ভাঙার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট। একই সাথে ১১ তলা পর্যন্ত না করার জন্যও নির্দেশনা দেওয়া হয়। এছাড়াও দেওভোগ ১৭/২ এলএনএ রোডের অজিত সাহার মালিকানাধীন নির্মাণাধীন ভবনে অনিয়ম থাকায় ৩ লাখ টাকা জরিমানা এবং বর্ধিত অংশ উচ্ছেদ করেছে রাজউক জোন-৮।

রাজউক জোন-৮’র অথরাইজড অফিসার তৌফিকুর রহমান বলেন, রুবেলের ভবনটি ১০ তলার অনুমোদন ছিল। কিন্তু তারা নিয়ম বহির্ভূতভাবে এগার তলা করেছে। তারা রাজউক থেকে যে নকশা নিয়েছে সে মোতাবেক কোনো কাজ করেনি। রাস্তার ওপর বিল্ডিং চলে আসছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন : খুলনায় ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

অভিজিত সাহার ভবন সম্পর্কে তিনি বলেন, এই ভবনটি স্টিল স্ট্রাকচার। ভবনটি চারতলা করেছে। কিন্তু এটির কোনো নকশা নেই। নির্ধারিত স্থানে সিঁড়ি না রাখা, আবাসিক ভবনের স্থলে কমার্শিয়াল ভবন নির্মাণ এবং স্টিল স্ট্রাকচার দিয়ে ভবন নির্মাণ করায় তিন লাখ টাকা জরিমানাসহ ভবনটির বর্ধিত অংশ উচ্ছেদ করা হয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড