• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অজ্ঞাত রোগে একই পরিবারের ২ জনের মৃত্যু, অসুস্থ আরও ৩ জন

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৫
হাসপাতাল
অসুস্থ ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন ( ছবি : দৈনিক অধিকার )

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে দুদিনে একই পরিবারের দুজনের মৃত্যু হয়েছে। ওই রোগে অসুস্থ হয়ে ওই পরিবারের আরও তিনজন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের এ ঘটনা ঘটে। এতে এলাকাজুড়ে শুরু হয়েছে আতঙ্ক। এ ঘটনার পর স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধি দল ওই গ্রাম পরিদর্শন করেছেন এবং আশপাশের লোকজনকে সাবধানতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন।

জানা যায়, বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা বেগম (৩৫) গত শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান। পরদিনই শনিবার রাতে বড়ভাই হাজিরুলের স্ত্রী পশিনা বেগম অসুস্থবোধ করলে স্বজনরা বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফেরার পর রবিবার ভোরে তার মৃত্যু হয়। এ ঘটনার পর ওই পরিবারের আরও ৩ জন অসুস্থ হয়ে পড়লে তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। তবে চিকিৎসক বলছেন তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে মিনা বেগম। চিকিৎসা নেওয়ার আগেই তিনি মারা যান। পরদিন আবার হঠাৎ অসুস্থ হয়ে পড়ে পশিনা বেগম। তার চিকিৎসা শেষে বাড়ি ফেরার পর তিনিও মারা যান। হঠাৎ কিছু বুঝে ওঠার আগেই নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা আক্তার, নিহত পশিনা বেগমের শাশুড়ি হাজেরা খাতুন ও আলেয়া আক্তার অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের রবিবার দুপুরে আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে স্বজনরা।

আরও পড়ুন: বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষায় অংশ নিল বিথী

এ ঘটনার পর ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি দল নিয়ে ওই গ্রাম পরিদর্শন করেন। কী কারণে তারা মারা গেল এখনো নিশ্চিত হওয়া যায়নি। আর যারা অসুস্থ হয়ে ভর্তি আছে তারা বর্তমানে ভালো আছেন বলে জানান তিনি।

উল্লেখ্য, গত বছর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়েছিল। স্থানীয় লোকজন এমন অজ্ঞাত রোগে মৃত্যুর কারণ ওই ভাইরাসে হতে পারে বলে ধারণা করছেন অনেকেই।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড