• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রীড়া প্রতিযোগিতায় আ. লীগ নেতাদের অতিথি না করায় শিক্ষকদের মারধর

  ফরিদপুর প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৫
বিদ্যালয় প্রাঙ্গণ
বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষক ও শিক্ষার্থীরা ( ছবি : দৈনিক অধিকার )

ফরিদপুর সদর উপজেলায় একটি মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আ. লীগ নেতাদের অতিথি না করায় শিক্ষকদের মারধরের অভিযোগ উঠেছে। পরে ওই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা স্থগিত করা হয়। সোমবার (২৪ ফেব্রুয়ারি) ওই বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা হওয়ার কথা ছিল।

সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের চর দুর্গাপুর গ্রামে মোহন মিয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

১৯৯৩ সালে তিন একর জমির উপরে প্রতিষ্ঠিত ওই বিদ্যালয়ে সাড়ে ৫শ শিক্ষার্থী ও ১৬ জন শিক্ষক রয়েছেন।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, সোমবার (২৪ ফেব্রুয়ারি) ওই বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দিন নির্ধারণ করে আমন্ত্রণপত্র অতিথিদের দেওয়া হয়। এতে প্রধান অতিথি করা হয় ফরিদপুর-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফকে। বিশেষ অতিথি করা হয় অম্বিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ চৌধুরীকে।

জানা গেছে, শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে অম্বিকাপুর ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক মোশারফ মৃধা এবং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আ. লীগের সভাপতি ওমর আলীসহ ২০-২৫ জন ওই বিদ্যালয়ের অফিস কক্ষে যান। আওয়ামী লীগের কোনো নেতাকে কেন অতিথি করা হয়নি জানতে চেয়ে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের ওপর চড়াও হয়। একপর্যায়ে কিলঘুষি ও চড়-থাপ্পড় মারা হয়। এছাড়া আ. লীগ নেতাদের অংশগ্রহণ ছাড়া ওই ক্রীড়া প্রতিযোগিতা হতে পারবে না বলে জানিয়ে দেওয়া হয়।

মারধরের ঘটনা উল্লেখ করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সায়েম মোল্যা জেলা প্রশাসক অতুল সরকার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুম রেজার কাছে লিখিত অভিযোগ করেন। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

এ বিষয়ে অম্বিকাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ মৃধা বলেন, সদর উপজেলার প্রতিটি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লাসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অতিথি করা হয়। কিন্তু ওই বিদ্যালয়ে তা করা হয়নি। এ কথাগুলো বলতেই ওই বিদ্যালয়ে গিয়েছিলাম।

তবে কারো গায়ে হাত তোলেননি অস্বীকার করে তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও এর সঙ্গে পরামর্শ করে ক্রীড়া প্রতিযোগিতার পরবর্তী দিন নির্ধারণের জন্য শিক্ষকদের অনুরোধ জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: ব্যবসায়ীর স্ত্রীকে ভাগিয়ে বিয়ে করল এএসআই

মোহন মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু সায়েম মোল্লা বলেন, এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা হয় তৎকালীন সংসদ সদস্য কামাল ইউসুফের মাধ্যমে। এ কারণে বিদ্যালয়ের প্রতিটি বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে তাকে প্রধান অতিথি করা হয়। এবারও তার কোনো ব্যতিক্রম করা হয়নি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুম রেজা জানান, বিষয়টি মৌখিকভাবে আমি অবগত হয়েছি। লিখিত অভিযোগ এখনো আমার হাতে পৌঁছায়নি। লিখিত অভিযোগ পাওয়ার পর এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড