• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোকসা ইউএনওর আশ্বাসে ভাইরাল শিক্ষকদের বহিষ্কার আন্দোলন স্থগিত

  খোকসা প্রতিনিধি, কুষ্টিয়া

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০০
ইউএনও
আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছেন খোকসার ইউএনও মৌসুমী জেরীন কান্তা (ছবি : দৈনিক অধিকার)

কুষ্টিয়ার খোকসায় যৌন হয়রানিকাণ্ডে ভাইরাল হওয়া ২ শিক্ষকের বহিষ্কার আন্দোলন স্থগিত ঘোষণা করেছে শিক্ষার্থীরা।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী জেরীন কান্তার আশ্বাসে শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত করে।

এর আগে খোকসার জানিপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের অভিযুক্তদের চাকরিতে বহাল রাখায় প্রতিবাদে সকালে বিদ্যালয়ের ছাত্ররা বিক্ষোভ মিছিল বের করে। পরে মিছিলটি উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের সামনে গিয়ে মানববন্ধন করে। একপর্যায়ে অভিযুক্ত দুই শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলনরত ছাত্রদের সঙ্গে বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কথা বলেন। সবশেষে তার আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত ঘোষণা করে।

আন্দোলনের পর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমূল হক দৈনিক অধিকারকে বলেন, ‘তারা ইচ্ছা করে তদন্ত প্রতিবেদন দাখিলে বিলম্ব করেনি। একদিকে এসএসসি পরীক্ষা চলছে অন্যদিকে অভিযোগকারী ও বিবাদীর লিখিত বক্তব্য, ছবি, অডিও ও ভিডিও পর্যালোচনা করতে একটু সময় লাগছে। তবে এক থেকে দুই দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করা হতে পারে।’

তদন্ত কমিটির অপর এক সদস্য ও জানিপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহম্মদ আলী বলেন, ‘অভিযুক্ত শিক্ষকদের মৌখিকভাবে স্কুলের কাজ থেকে বিরত রাখা হয়েছে। এছাড়া চলতি এসএসসি পরীক্ষার কাজ থেকেও তাদের দূরে রাখা হয়েছে। তবে সবই করা হয়েছে মৌখিকভাবে।’

এ ব্যাপারে ইউএনও মৌসুমী জেরীন কান্তা দৈনিক অধিকারকে জানান, ‘অভিযুক্ত শিক্ষকদের বিদ্যালয়ে না আসার জন্য নোটিশ দিতে প্রধান শিক্ষককে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া শিক্ষকদের নৈতিক স্খলনের অভিযোগের ছবি, অডিও, ভিডিওসহ প্রচুর তথ্য পাওয়া গেছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) তদন্ত প্রতিবেদন জমার পর বিষয়টি মাধ্যমিক শিক্ষা প্রশাসনকে অবহিত করা হবে। তারা এ ব্যাপারে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন : লোহাগাড়ার ত্রাস ভয়ংকর কালো মিজান

প্রসঙ্গত, গত ২১ ফেব্রুয়ারি বিদ্যালয়টির শিক্ষক বিদ্যুত কুমার দাসের সঙ্গে একই স্কুলের জনৈক শিক্ষিকার ফোনালাপ ও অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তখন থেকেই নিন্দা ও ক্ষোভ জানায় শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন সমাজের প্রতিনিধিরা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড