• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ঋণের টাকায় তৈরি বসতঘর পুড়ে ছাই

  ফেনী প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৮
অগ্নিকাণ্ড
পুড়ে যাওয়া বসতঘর (ছবি : দৈনিক অধিকার)

ফেনীর সোনাগাজীতে ঋণ নিয়ে ও জমানো টাকা দিয়ে তৈরি করা বসতঘরসহ দুটি ঘর অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে। এতে সহায়সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে গেছে দিন মজুর আবু ইউসুফের পরিবার।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার চর দরবেশ ইউনিয়নের সেনেরখিল এলাকার দিনমজুর আবু ইউসুফের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা দাবি করেন অগ্নিকাণ্ডে দুটি ঘরের সবকিছু পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, শনিবার বিকালে উপজেলার সেনেরখিল এলাকায় আবু ইউসুফের নতুন বাড়ির বসত ঘরে হঠাৎ বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত ঘটে।

মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। এ সময় পরিবারের সদস্যদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে পানি মেরে আগুন নেভানোর চেষ্টা করে।

খবর পেয়ে উপজেলা সদর থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় দীর্ঘ আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আবু ইউসুফের বসতঘর ও রান্না ঘর পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এতে তাদের ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দিনমজুর আবু ইউসুফ দাবি করেন।

ক্ষতিগ্রস্ত আবু ইউসুফ বলেন, কয়েক মাস আগে কয়েকটি এনজিওর কাছ থেকে ঋণ নিয়ে নিজের জায়গাতে চৌচালা একটি টিনশেড ঘর ও একটি রান্না ঘর নির্মাণ করে একটি নতুন বাড়ি তৈরি করেন।

গতকাল বিকালে সে শখের বাড়িটি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। ঘরে থাকা স্বর্ণালংকার, টেলিভিশন, ফ্রিজ, আলমিরা, কাপড়-চোপড়সহ কোনো কিছুই আগুন থেকে রক্ষা করতে পারিনি।

তিনি বলেন, ভাগ্য আমার (আবু ইউসুফ) শেষ সম্বলটুকুও কেড়ে নিয়েছে। আগুনে নিজের সব কিছু হারিয়ে নিঃস্ব হয়ে এখন পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করা ছাড়া আর কোন উপায় নেই।

আরও পড়ুন : মান্দায় চোরচক্রের ৫ সদস্য আটক

উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. জামিল আহমেদ খাঁন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌঁছার আগেই আবু ইউসুফের বসত ও রান্নাঘর সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে গেছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লাগতে পারে। ক্ষতির পরিমাণ তদন্ত করে নির্ধারণ করা হবে।

সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ অগ্নিকাণ্ডে একটি বাড়ির বসত ঘরসহ দুটি ঘর পুড়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড