• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাগঞ্জ সেতুর সব লাইটই বিকল

  মেহেদি হাসান মুবিন, মির্জাগঞ্জ, পটুয়াখালী

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৩
পটুয়াখালী
মির্জাগঞ্জ সেতু (ছবি : দৈনিক অধিকার)

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার শ্রীমন্ত নদীর ওপর নির্মিত মরহুম হযরত ইয়ার উদ্দিন খলিফা (রহ.) সেতু উপজেলা শহরের উত্তর দিকে ব্রিজটি অবস্থিত। সেতুর ওপর দুর্ঘটনা এড়াতে এবং চলাচলকারীদের সুবিধার্থে ১২টি লাইট পোস্ট স্থাপন করা হয়। সেই ১২টি লাইট পোস্টের সবকয়টি বিকল হয়ে আছে। 

ফলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। সন্ধ্যা হলেই পুরো ব্রিজে ভুতুড়ে পরিবেশ বিরাজ করে। 

স্থানীয় সূত্রে জানা যায়, বর্তমানে কোনো বৈদ্যুতিক আলো সরবরাহ না থাকায় সন্ধ্যার অন্ধকার নামার পরই মরহুম হযরত ইয়ার উদ্দিন খলিফা (রহ.) সেতুর চলাচলকারী জনসাধারণকে আতঙ্ক নিয়ে চলাচল করতে হয়। ফলে অন্ধকারের সুযোগে বিভিন্ন অপরাধ সংঘটিত হচ্ছে। জরুরি ভিত্তিতে লাইট পোস্টগুলো মেরামত করা দরকার।

স্থানীয় গাড়িচালক সুজন হাওলাদার জানান, সন্ধ্যা হলেই ব্রিজটি ঘন অন্ধকারে পরিণত হয়ে যায় এবং আমাদের গাড়ি চলাচল ও দুই পাড়ের মানুষ পারাপারে বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয়।

সরেজমিনে জানা যায়, সেতুটির দৈর্ঘ্য ৬শ মিটার, ৪টি পিলার, ১২টি লাইট পোস্ট রয়েছে। দীর্ঘদিন অতিবাহিত হলেও এখনো সেতুর ১২টি বৈদ্যুতিক লাইট পুনরায় আলো জ্বালানোর জন্য নেওয়া হয়নি কোনো পদক্ষেপ। এই ব্যাপারে জনপ্রতিনিধি থেকে শুরু করে রক্ষণাবেক্ষণের সংশ্লিষ্ট সকলে উদাসীন।

আরও পড়ুন : কুমিল্লায় মাদক নিয়ে বিরোধে যুবক খুন

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. সরোয়ার হোসেন জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। অতি দ্রুত সময়ের মধ্যে ল্যাম্প পোস্টের লাইটগুলো সচলের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড