• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুরে আগুনে নিঃস্ব ৩ পরিবার

  শরীয়তপুর প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:৩৭
আগুন
আগুনে পুড়ে ছাই বসতঘর (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুরের ভেদরগঞ্জে পৃথক আগুনে সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছেন বিধবা মমতাজ বেগমসহ তিনটি পরিবার। এতে নগদ টাকাসহ প্রায়ই ১০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে বলে জানা যায়।

শনিবার (২২ ফেব্রুয়ারি) রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বর্তমানে তারা ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে দিনযাপন করছে।

পুড়ে যাওয়া বাড়ির মালিকরা হলেন- মৃত মোসলেম মালের স্ত্রী মমতাজ বেগম এবং নুরু মিয়া।

সরেজমিনে জানা যায়, রাত সাড়ে ৭টার দিকে মৃত কৃষক মোসলেম মালের বাড়িতে এক জায়গা থেকে আগুন জ্বলে ওঠে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ায় তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

এতে তাদের দুই জনের ঘরে থাকা নগদ ৫০ হাজার টাকা, স্বর্ণালংকারসহ, কৃষিপণ্য ও গৃহস্থালি সামগ্রীসহ যাবতীয় জিনিসপত্র পুড়ে যায়। পাশাপাশি তিনটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুনের তীব্রতার কারণে বাড়ির ভেতর থেকে কোনো মালামালই বের করা সম্ভব হয়নি। ফলে অন্তত ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

পুড়ে যাওয়া বাড়ির মালিক মমতাজ বেগম জানান, বিদ্যুৎ লাইন থেকে আগুন ধরে পুড়ে যায় তার বাড়ি। এতে বাড়িতে থাকা সব সম্পদ পুড়ে গেছে। সবকিছু পুড়ে যাওয়ায় দুই পরিবার এখন পুরোপুরি নিঃস্ব হয়ে গেছে। সবাই খোলা আকাশে নিচে বাস করছেন। ক্ষতিগ্রস্তরা বাড়ি পুনর্নির্মাণের জন্য প্রশাসনের কাছে সহযোগিতা কামনা করেছেন।

আরও পড়ুন : খোকসায় যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের সংঘর্ষ

ডিএম খালি ইউপি চেয়ারম্যান জসিম মাদবর দৈনিক অধিকারকে বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে লোক পাঠিয়েছি। অনেক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ করব।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড