• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আত্রাইয়ে মাছ ধরা নিয়ে সংঘর্ষ, আহত জেলের মৃত্যু

  জেলা প্রতিনিধি, নওগাঁ

২২ ফেব্রুয়ারি ২০২০, ২৩:৩৮
জেলের মৃত্যু
নওগাঁ ম্যাপ (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর আত্রাইয়ের নাগর নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে ফজর আলী (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ফজর আলী উপজেলার বিশা ইউনিয়নের সাধনগর গ্রামের মৃত লছির উদ্দিন প্রামাণিকের ছেলে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজশাহী মেডিক্যাল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ৪ ফেব্রুয়ারি বিকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সাধনগর গ্রামের সাধনগর মৎস্যজীবী সমবায় সমিতির আওতায় প্রায় ১৬০টি মৎস্যজীবী পরিবার রয়েছে। এ গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে নাগর নদী। সেখানে মাছ শিকার করে মৎস্যজীবীরা জীবিকা নির্বাহ করেন।

মৎস্যজীবীদের প্রভাবশালী কয়েকজন ওই নদীটি দখলে নিতে দীর্ঘদিন থেকে পাঁয়তারা করছিল। ইতিপূর্বে এ নিয়ে কয়েকবার দ্বন্দ্ব হয়েছে। গত কয়েকদিন আগে নাগর নদীতে ওই সমবায় সমিতির পক্ষ থেকে মাছ শিকারের জন্য সবাইকে অবগত করা হয়। গত ৪ ফেব্রুয়ারি নদীতে সবাই মাছ ধরা শুরু করলে প্রভাবশালী কয়েকজন ব্যক্তি তাদের বাধা দেয়।

এ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ফজর আলীকে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে গুরুতর জখম করা হয়। ঘটনায় চারজন আহত হয়। ফজর আলীকে গুরুতর অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৯ দিন পর শনিবার সন্ধ্যায় তিনি মারা যান।

মৎস্যজীবী সমবায় সমিতির সদস্য আব্দুল্লাহেল আল মামুন দৈনিক অধিকারকে বলেন, ‘এ সমিতির প্রভাবশালী আব্বাস আলী ও জান্নাতসহ অনেকে নদীতে মাছ ধরতে বিভিন্ন সময় আমাদের নিষেধ করতো। ঘটনার দিন আমরা নদীতে মাছ ধরতে গেলে প্রভাবশালীরা বহিরাগত কিছু লোক এনে আমাদের ওপর হামলা করে। এতে আহত ফজর আলী চিকিৎসাধীন অবস্থায় মারা যান।’

এ ব্যাপারে আব্বাস আলী ও জান্নাতের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

আরও পড়ুন : বান্দরবানে আ. লীগ নেতাকে গুলি করে হত্যা, গুলিবিদ্ধ ৫

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেম উদ্দিন নিহতের বিষয়টি নিশ্চিত করে দৈনিক অধিকারকে বলেন, ‘কয়েকদিন আগে নিহতের স্ত্রী বিবিজান বাদী হয়ে আদালতে মামলা করেছেন। লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে।’

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড