• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেরোসিন স্প্রে করে রাস্তা সংস্কার

  লালমনিরহাট প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৪
সড়ক সংস্কার
কেরোসিন তেল দিয়ে দিয়ে সড়ক সংস্কার ( ছবি : দৈনিক অধিকার )

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। সড়ক নির্মাণের ১৫ দিনের মধ্যে কার্পেটিং উঠে গেছে। অনিয়মের অভিযোগ তুলে ও পুনঃনির্মাণের দাবিতে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছে এলাকাবাসী। ফলে হঠাৎ সড়কে বিটুমিনের পরিবর্তে কেরোসিন তেল স্প্রে করে তার ওপর ভেজা বালু ছিটিয়ে সড়ক সংস্কার করা হচ্ছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

জানা গেছে, হাতীবান্ধা উপজেলা পরিষদের উত্তর পাশে ডেম্বুর বাড়ি সড়কের ভিত্তি প্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। সড়কটি নির্মাণের দায়িত্ব পায় সজীব নামে এক ঠিকাদার। ২০১৮ সালের ৭ অক্টোবর প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে ৬শ ৭০ মিটার এ সড়কের ভিত্তি প্রস্তর স্থাপন করা হলেও দীর্ঘ ২ বছরে তা নির্মাণ করা হয়নি। গত ১৫ দিন আগে সড়কটিতে কার্পেটিং করা হয়। কার্পেটিং কাজ রাতে করায় ও নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় ১৫ দিনের মধ্যে কার্পেটিং উঠে যায়। বিষয়টি নিয়ে স্থানীয়রা বিভিন্ন দপ্তরে অভিযোগ করলে গত শুক্রবার বিকালে হঠাৎ ঠিকাদারের লোকজন সড়কে কেরোসিন তেল স্প্রে করে বালু ছিটিয়ে রাস্তাটি সংস্কার করেন।

পথচারী আব্দুল রাজ্জাক, লতিফ ও কাবদালী বলেন, কার্পেটিংয়ের পরদিন থেকেই সড়কের পাথর উঠে যাচ্ছে। কয়েক দিন পর পর দেখা যায় ঠিকাদারের লোকজন এসে রাস্তা ঝাড়ু দিয়ে পরিস্কার করে দিচ্ছে। আজ দেখলাম কেরোসিন তেল স্প্রে করছে। 

বিষয়টি নিয়ে রাস্তাটির দায়িত্বে থাকা উপসহকারী হাসিদুল ইসলাম জানান, রাস্তাটি সংস্কারের একটু সমস্যা ছিল কিন্তু এখন আরও সংস্কার করা হয়েছে কোনো রকম সমস্যা হবে না।

আরও পড়ুন: মির্জাপুরে কাভার্ড ভ্যানের ধাক্কায় প্রাণ গেল ৪ জনের

হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেন সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ স্বীকার করে বলেন, ইতোমধ্যে ঠিকাদার সড়কটি সংস্কার করে দিয়েছেন। তবে ঠিকাদার সজীবের দাবি সড়ক নির্মাণে কোনো অনিয়ম হয়নি।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বলেন, ওই রাস্তা নির্মাণে অনিয়মের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: inbox.odhikar[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড