• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে আ.লীগ নেতা ও প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

  ফরিদপুর প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২০, ২২:১১
এ কে এম আকতারুজ্জামান ওরফে রাজা এবং প্রদীপ কুমার মিত্র। (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরে এক আ.লীগ নেতা ও এক প্রকৌশলীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) ফরিদপুর কার্যালয়। ফরিদপুরের বিশেষ জেলা জজ  (জেলা ও দায়রা জজ) মো. সেলিম মিয়ার আদালতে নিজে বাদী হয়ে এ মামলাটি করেন দুদকের সহকারী পরিচালক কমলেশ মন্ডল।

মামলার আসামিরা হলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম আকতারুজ্জামান ওরফে রাজা এবং ভাঙ্গার উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্র।

জালিয়াতি করে নকল কাগজকে আসল হিসেবে দাবি করে প্রকৃত ঠিকাদার মেসার্স ফয়সাল এন্টার প্রাইজের প্রোপাইটার ফায়জুর রহমানকে টাকা না দিয়ে তারা দুই লাখ ৮৬ হাজার ৮৭২ টাকা আত্মসাৎ করেছেন। ২০১৭ সালের ১৯ জুন ভাঙ্গা উপজেলা প্রকৌশলী ও উপজেলা হিসাব রক্ষণ কার্যালয়ে এ ঘটনা ঘটে।

দীর্ঘদিন তদন্ত শেষে মামলাটি দায়ের হয়েছে বৃহস্পতিবার (২0 ফেব্রুয়ারি) বিকালে।

দুদক সূত্রে জানা যায়, তারা দুইজন নকল কাগজ তৈরি করে বিল পাশ করে উপজেলা হিসাব কার্যালয়ে পাঠায় এবং সেখান থেকে ওই টাকা গ্রহণ করেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম আকতারুজ্জামান।

এ বিষয়ে জানতে ভাঙ্গার উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্রের মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

আরও পড়ুন : মেয়ে সন্তান নিয়ে উদ্বিগ্ন অভিভাবকরা

দুদকের মামলা সম্পর্কে জানেন না অপর আসামী একেএম আকতারুজ্জামান। তিনি বলেন, মামলার বিষয়ে ভালোভাবে জেনে তার পর প্রতিক্রিয়া জানাতে পারবো।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড