• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা

  নড়াইল প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৩
শহীদ
লাখো মোমবাতি জ্বালিয়ে এ দিন ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় (ছবি : দৈনিক অধিকার)

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে লাখো মোমবাতি জ্বালিয়ে নড়াইলে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের খেলার মাঠে (কুড়িরডোব মাঠ) এই মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়। এতে ৬ একরের ওই মাঠটি মোমবাতির আলোয় আলোকিত হয়ে ওঠে।

একই সময় মোমবাতির আলোর তুলিতে শহীদ মিনার, বাংলা বর্ণমালা ও বিভিন্ন অল্পনাসহ দেশের নানা ঐতিহ্য তুলে ধরা হয়। পাশাপাশি আকাশে ওড়ানো হয় রং-বেরঙের ফানুস।

পরে অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো ২১শে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’- গানটিসহ বিভিন্ন দেশাত্মবোধক গান পরিবেশন করেন।

আয়োজকরা জানান, ২১ ফেব্রুয়ারি উপলক্ষে ১৯৯৮ সাল থেকে নড়াইলে এমন ধরনের আয়োজন করা হচ্ছে। প্রথমবার নড়াইল শহরের বিভিন্ন স্থানে প্রায় ১০ হাজার মোমবাতি প্রজ্বলন করা হয়। এরপর থেকেই নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের খেলার মাঠে মোমবাতি প্রজ্বলন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় এ বছরও প্রায় এক লাখ মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।

আরও পড়ুন : কবরে ৫ আগ্নেয়াস্ত্রসহ ৭২ রাউন্ড গুলি!

মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠানে জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন (বার), প্রফেসর মুন্সী হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নাট্যকার ও অভিনেতা কচি খন্দকার, জেলা পরিষদ সদস্য সাইফুর রহমান হিলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মলয় কুণ্ডু, শরফুল আলম লিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড