• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলছাত্রী ধর্ষণচেষ্টা মামলায় গ্রেপ্তার প্রধান শিক্ষক

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৮
ভালুকা মডেল থানা
ভালুকা মডেল থানা ( ছবি : দৈনিক অধিকার )

ময়মনসিংহের ভালুকা উপজেলায় পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রধান শিক্ষককে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। শিক্ষকের নাম হাবিবুর রহমান (৩৮)।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে গ্রেপ্তার হাবিবুর রহমানকে ময়মনসিংহ আদালতে পাঠানো হয়েছে।

প্রধান শিক্ষক হাবিবুর রহমান ভালুকা উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের মৃত মুজিবুর রহমান মুন্সির ছেলে। সে বড়চালা নছিরন নহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

এর আগে বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে ওই ছাত্রীর মা বাদী হয়ে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে ওসি (তদন্ত) খোরশেদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।

মামলা সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের বড়চালা নছিরন নহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাবিবুর রহমান গত ১৬ ফেব্রুয়ারি স্কুল চলাকালীন ওই ছাত্রীকে কৌশলে নির্মাণাধীন একটি ভবনের দ্বিতীয় তলার সিঁড়িতে ডেকে নেয়। সেখানে স্কুল ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণচেষ্টা করে। পরে ওই ছাত্রীর চিৎকারে বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীরা এগিয়ে আসলে শিক্ষক হাবিবুর রহমান সকল ছাত্রীকে চুপ থাকতে বলেন।

পরে একপর্যায়ে ওই ছাত্রীর অভিভাবকরা বিষয়টি জানলে তারা তাৎক্ষণিকভাবে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতিকে অবহিত করেন। পরে বৃহস্পতিবার দুপুরে ভালুকা উপজেলার ডাকাতিয়া ইউনিয়ন থেকে শিক্ষক হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

বড়চালা নছিরন নহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল কমিটির সভাপতি নজরুল ইসলাম আজাদ জানান, এ ব্যাপারে আগে আমি জানতাম না, ওই স্কুল ছাত্রীর মা আমাকে জানালে তাৎক্ষণিকভাবে আমি বাদী হয়ে ১৬ ফেব্রুয়ারি ভালুকা উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করি। পরে শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে এসে ঘটনার সত্যতার প্রমাণ পান।

তিনি আরও বলেন, এর আগেও শিক্ষক হাবিবুর রহমান পঞ্চম শ্রেণির দুই ছাত্রীকে আপত্তিকর ঘটনা জানতে পারি। সে দীর্ঘদিন ধরে এসব নোংরামি কাজ করত। তাই তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এ দিকে পঞ্চম শ্রেণির ছাত্রীর মা কান্না জড়িত কণ্ঠে বলেন, ‘আমার মেয়ে প্রায়ই স্কুলে যেতে চাইতো না। অন্য স্কুলে ভর্তি হওয়ার জন্য আমাকে বলত, বিষয়টি আমি বুঝতে পারতাম না। এ ঘটনাটি প্রকাশ হলে এখন আমি বুঝতে পেরেছি মেয়ে কি কারণে স্কুলে যেতে চাইতো না।’

আরও পড়ুন: বরিশালে হঠাৎ বিএনপির বিক্ষোভ

একই ইউনিয়নের আরেক ছাত্রীর মা বলেন, ওই লম্পট শিক্ষক হাবিবুর রহমানের কঠিন শাস্তির দাবি করছি।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন দৈনিক অধিকারকে জানান, বড়চালা নছিরন নহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলছাত্রী ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া যায়। পরে পুলিশের একটি দল অভিযান চালিয়ে হাবিবুর রহমানকে গ্রেপ্তার করে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা হয়েছে। ওই মামলায় তাকে আদালতে পাঠানো হয়েছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড