• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাগুরায় আগ্নেয়াস্ত্রসহ ৩ ডাকাত আটক

  মাগুরা প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫৪
আগ্নেয়াস্ত্র
জব্দকৃত আগ্নেয়াস্ত্র (ছবি : দৈনিক অধিকার)

মাগুরার শ্রীপুর উপজেলার আমলসার গ্রাম থেকে দুইটি স্বয়ংক্রিয় শাটারগান, ১০ রাউন্ড গুলি, পাঁচটি হাত বোমা ও একটি চাপাতিসহ তিন ডাকাতকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাতে শ্রীপুর উপজেলার আমলসার গ্রাম থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- শ্রীপুর উপজেলা সদরের বকুল বিশ্বাসের ছেলে মিন্টু বিশ্বাস (৩০), একই উপজেলার সারঙ্গদিয়া গ্রামের শফিক মোল্যার ছেলে বকুল মোল্যা (২৭) এবং আমলসার গ্রামের মাছিম শেখের ছেলে জামিরুল (২৮)।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মো. মাহাবুবুর রহমান জানান, শ্রীপুরের কালিনগর গ্রামের রফিক নামে এক ব্যক্তি ট্রাক ভাড়া করার কথা বলে মোবাইল ফোনে রাজবাড়ির কালুখালি থানার বালু ব্যবসায়ী পলাশ মন্ডলকে (২৪) তার এলাকায় আসতে বলে।

রফিক পূর্ব পরিচিত হওয়ায় পলাশ তার বন্ধু মাজেদুলকে নিয়ে নান্নু নামে এক ব্যক্তির ভাড়া মোটরসাইকেলযোগে বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কালিনগর এলাকায় আসে। তখন সন্ত্রাসীরা মোটরসাইকেলের চালক নান্নু, পলাশ ও মাজেদুলকে অপহরণ করে।

পলাশকে শ্রীপুর উপজেলার আমলসার ইউনিয়নের মাদিয়াপাড়া এলাকায় একটি বাগানে এবং নান্নু ও মাজেদুলকে আমলসার গ্রামের লিটন নামে এক ব্যক্তির বাড়িতে আটকে রাখে ডাকাতরা। এরপর তারা মোবাইল ফোনে পলাশের বাড়িতে চাঁদা দাবি করে। বিষয়টি পলাশের বাড়ির লোকজন শ্রীপুর থানা পুলিশকে জানায়।

বৃহস্পতিবার দুপুরে এলাকাবাসীর উপস্থিতি আঁচ করতে পেরে সন্ত্রাসীরা অপহৃত পলাশকে সেখানে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে এলাকাবাসী পলাশকে আহত অবস্থায় উদ্ধার করে শ্রীপুর থানা পুলিশকে খবর দেয়।

এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে রাতে আমলসার গ্রাম থেকে প্রথমে মিন্টু বিশ্বাসকে (৩০) আটক করে। এরপর তার স্বীকারোক্তি মোতাবেক পুলিশ একই গ্রাম থেকে জামিরুল ও বকুল মোল্যাকে আটক করে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ আমলসার গ্রামের জামিরুলের বাড়ি থেকে দুইটি শাটারগান, ১০ রাউন্ড গুলি, একটি চাপাতি এবং পাঁচটি হাতবোমা উদ্ধার করে। এ সময় একই এলাকার লিটনের বাড়ি থেকে মাজেদুল ও নান্নু নামে অপহৃত অপর দুই ব্যক্তিকেও উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুন : পিরোজপুরে জুতা পায়ে শহীদ মিনারে অধ্যক্ষ

ওসি মো. মাহাবুবুর রহমান জানান, আটককৃতরা পেশাদার ডাকাত। শুধু ডাকাতি নয়, তারা অপহরণ করে মুক্তিপণ আদায়, ছিনতাইসহ নানা অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তাদের নামে বিভিন্ন থানায় ডাকাতি, অপহরণ ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের ঘটনায় একাধিক মামলা রয়েছে। তাদের দলে আরও একাধিক সদস্য রয়েছে। আটককৃতদের নামে শ্রীপুর থানায় মামলা হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড