• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউএনওর আচরণে শহীদ মিনারে ফুল দিলেন না মুক্তিযোদ্ধারা

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৫
ঠাকুরগাঁও
শহীদ মিনার (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানাতে এসে উপজেলা নির্বাহী অফিসারের আচরণে ক্ষুব্ধ হয়ে ফিরে গেছেন দেশের বীর সন্তান মুক্তিযোদ্ধারা। সেই সঙ্গে বর্জন করেছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শহীদ মিনারে ফুল প্রদানসহ সকল কর্মসূচি।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত একুশের প্রথম প্রহরে বালিয়াডাঙ্গী উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের মুক্তিযোদ্ধারা অভিযোগ করে বলেন, স্বাধীনতার পর থেকে উপজেলা প্রশাসনের পর মুক্তিযোদ্ধারা প্রতিটি জাতীয় দিবসে শহীদ মিনার এবং স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জানানোর সুযোগ পায়। কিন্তু এবারে উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন উপজেলা প্রশাসনের পর বালিয়াডাঙ্গী থানা পুলিশকে ২ নম্বর এবং মুক্তিযোদ্ধাদের ৩য় নম্বর করে ফুলেল শ্রদ্ধা জানানোর কথা বলেন। এমন ঘোষণার পর মুক্তিযোদ্ধারা শহীদ মিনার ত্যাগ করে ফুল দেওয়া বর্জন ঘোষণা করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডার কার্যালয়ে চলে আসেন।

মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম, সলেমান আলীসহ কয়েকজন মুক্তিযোদ্ধা বলেন, ইউএনও সাহেবের নতুন নিয়ম আমরা মানি না। এ নিয়ম আমাদের মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়েছে। প্রধানমন্ত্রী কোনো দিন মুক্তিযোদ্ধাদের ছোট করে দেখেননি। আমরা শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা বর্জন করলাম। আগামী রবিবার (২৩ ফেব্রুয়ারি) আমরা ইউএনওর বিরুদ্ধে কর্মসূচি গ্রহণের জন্য সভার আহ্বান করেছি।

মুক্তিযোদ্ধাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে মুক্তিযোদ্ধা সন্তানেরাও শ্রদ্ধা নিবেদন করেননি শহিদ মিনারে।

রাত সাড়ে ১২টার সময় ইউএনও খায়রুল আলম সুমন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কার্যালয়ে এসে মুক্তিযোদ্ধাদের পুনরায় ফুলেল শ্রদ্ধা জানাতে বলেন। একপর্যায়ে ইউএনওকে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কার্যালয়ে রেখে বাড়িতে চলে যান মুক্তিযোদ্ধারা। পরে স্থানীয় আওয়ামী লীগের নেতাদের মধ্যস্থতায় মুক্তিযোদ্ধার গুটি কয়েক সন্তানরা রাত ১টায় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানান।

উপস্থিত সুধিজনরা জানান, মুক্তিযোদ্ধারা দেশের বীর সন্তান। তাদের অগ্রাধিকার সবার আগে। এমনটা করা ইউএনওর উচিত হয়নি।

আরও পড়ুন : পিরোজপুরে জুতা পায়ে শহীদ মিনারে অধ্যক্ষ

উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন তাৎক্ষণিক সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি। পরে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি সাড়া দেননি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড