• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব, দেখভাল করছেন ইউএনও

  পিরোজপুর প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৩
পিরোজপুর
ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব (ছবি : দৈনিক অধিকার)

পিরোজপুরের কাউখালীতে সাকিলা আক্তার (৩৫) নামে পরিচয়হীন মানসিক ভারসাম্যহীন নারী হাসপাতালে সন্তান প্রসব করেছেন। 

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দিনগত রাতে ওই নারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একটি ফুটফুটে ছেলে সন্তান প্রসব করেন। 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে ইউএনও নবজাতক শিশু ও প্রসূতি মায়ের জন্য উপকরণ সহায়তা দিতে হাসপাতালে উপস্থিত হন। এ সময় তিনি নবজাতক শিশুর নাম দেন মো. আব্দুল্লাহ। গত একমাস আগে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা আক্তার রেখা মানসিক ভারসাম্যহীন ওই নারীকে অসুস্থ অবস্থায় পথ থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

জানা গেছে, গত ১৫ জানুয়ারি মানসিক ভারসাম্যহীন সন্তানসম্ভবা সাকিলা কাউখালী সদরের উত্তর বাজার সেতুর কাছে অসুস্থ অবস্থায় পড়ে ছিলেন। স্থানীয়রা তার অবস্থা গুরুতর দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। খবর পেয়ে ইউএনও মোছা. খালেদা খাতুন রেখা ঘটনাস্থলে এসে পরিচয়হীন ওই নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গত এক মাস ধরে ওই নারী চিকিৎসাধীন থাকা অবস্থায় ইউএনও তার দেখভালের দায়িত্ব পালন করেন। এমন অবস্থায় বুধবার সাকিলা সন্তানের জন্ম দেয়। প্রসূতি নারী ও নবজাতক সুস্থ রয়েছেন।

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাসুম বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, সাকিলা সাধারণভাবেই সন্তান প্রসব করেছেন (নরমাল ডেলিভারি)। ইউএনওর নির্দেশে আমরা তার যথাযথ চিকিৎসা সেবা প্রদান করছি। বর্তমানে প্রসূতি মা ও নবজাতক সম্পূর্ণ সুস্থ রয়েছেন। 

আরও পড়ুন : ফেনীতে চেক প্রতারণা মামলায় ব্যবসায়ী গ্রেপ্তার

এ বিষয়ে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বলেন, সাকিলা মানসিক ভারসাম্যহীন। তার চিকিৎসা পাওয়ার অধিকার আছে। তাকে পথ থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার প্রকৃত ঠিকানা অনুসন্ধানের প্রক্রিয়া চলছে। না পাওয়া গেলে তার সুস্থতা পরবর্তী সমাজসেবা অধিদপ্তরে সহায়তা চাওয়া হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড