• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে চেক প্রতারণা মামলায় ব্যবসায়ী গ্রেপ্তার

  ফেনী প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৬
ফেনী
আবদুল কাইয়ুম (ছবি : সংগৃহীত)

ফেনীতে ইসলামী ব্যাংকের চেক প্রতারণা মামলায় আবদুল কাইয়ুম নামে এক ব্যবসায়ীকে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) গ্রেপ্তার করেছে পুলিশ।

কাইয়ুম চৌদ্দগ্রাম উপজেলার পদুয়া এলাকার থ্রি স্টার ফিলিং স্টেশনের মালিক।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ব্যবসায়ী আবদুল কাইয়ুম ইসলামী ব্যাংক ফেনী শাখা থেকে ৭ কোটি টাকা ঋণ নেন। যথাসময়ে পরিশোধ না করায় লভ্যাংশসহ টাকার পরিমাণ ১০ কোটি টাকায় পৌঁছায়। বারবার নোটিশের প্রেক্ষিতে ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর কাইয়ুম ব্যাংকে ২ কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ২শ টাকার একটি চেক প্রদান করেন। ওই অ্যাকাউন্টে টাকা না থাকায় চেকটি বাতিল করা হয়। এর প্রেক্ষিতে একই বছরের ৪ অক্টোবর লিগ্যাল নোটিশ প্রদান করা হলে তিনি টাকা পরিশোধ এমনকি কোনো নোটিশের জবাব দেননি। 

এ ঘটনায় ব্যাংকের শাখা ব্যবস্থাপক বাদী হয়ে ফেনীর যুগ্ম দায়রা জজ আদালতে মামলা দায়ের করেন। গত ১২ ফেব্রুয়ারি ফেনীর যুগ্ম দায়রা জজ ১ম আদালতের বিচারক ফরিদা ইয়াসমিন তাকে ১ বছরের কারাদণ্ড ও ৩০ দিনের মধ্যে ২ কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ২শ টাকা পরিশোধের আদেশ দেন। টাকা পরিশোধে ব্যর্থ হলে ব্যাংক কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন বলে আদেশে উল্লেখ করা হয়। 

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বৃহস্পতিবার দুপুরে আবদুল কাইয়ুমকে (৫৪) গ্রেপ্তার করে। সে শহরের শান্তি কোম্পানি সড়কের দুদু মিস্ত্রির বাড়ির মৃত দুদু মিয়ার ছেলে।

ইসলামী ব্যাংক ফেনী শাখা সূত্র জানিয়েছে, ঋণ খেলাপি হওয়ায় কাইয়ুমের বিরুদ্ধে ইসলামী ব্যাংকের পক্ষ থেকে আরও তিনটি মামলা বিচারাধীন রয়েছে।

আরও পড়ুন : কিশোরগঞ্জের ভাষা সৈনিকরা এবার সংবর্ধনা থেকে বঞ্চিত

ফেনী মডেল থানার এএসআই আবুল মনছুর জানান, এছাড়াও তার বিরুদ্ধে চারটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড