• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই সড়কের কার্পেটিং তুলে ফেলল জনতা

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২০ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৬
কার্পেটিং তুলে ফেলছে
কার্পেটিং তুলে ফেলছে বিক্ষুব্ধ জনতা ( ছবি : দৈনিক অধিকার )

নির্মাণকাজে অনিয়মের অভিযোগে সিরাজগঞ্জের সেই রাস্তার বিভিন্ন স্থানে কার্পেটিং তুলে ফেলছে স্থানীয়রা। এ দিকে ওই রাস্তার নির্মাণকাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ।

অন্যদিকে সাংবাদিকদের মারধরের ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় গ্রামবাসীদের প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে আসামিদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকালে সরেজমিনে সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের খামার পাইকোশা গ্রামে গিয়ে দেখা যায়, স্থানীয় লোকজন রাস্তার কার্পেটিং তুলে ফেলছে। এর আগে গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে ওই রাস্তার কাজে অনিয়ম নিয়ে প্রতিবেদন করতে গেলে ৫ সাংবাদিককে মারধর করে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলী ও তার সহযোগীরা।

খামার পাইকোশা গ্র্রামের নুর জাহান, আলেয়া বেগম, সেলিম রেজা, আল-আমিন বলেন, দুদিন আগে কার্পেটিং করা হয়েছে। আর এখন একটা ধরে টান দিলেই পুরো কার্পেটিং উঠে যাচ্ছে। ছোট ছোট ছেলেরা টেনে টেনে এসব কার্পেটিং তুলে ফেলছে।

তারা আরও বলেন, বুধবার সাংবাদিকরা রাস্তার কাজে অনিয়মের ছবি তুলতে আসায় তাদের ওপর হামলা চালায় ঠিকাদারের লোকজন। এ ঘটনায় সাংবাদিকদের সাক্ষাৎকার দেওয়ায় এবং সাংবাদিকদের করা মামলায় সাক্ষী হিসেবে নাম দেওয়ায় সাব-ঠিকাদার সাইফুল ইসলাম সশরীরে এসে হুমকি দিয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য আজাদুল ইসলাম বলেন, রাস্তার কাজ খারাপ হওয়ার কারণে স্থানীয় লোকজন বেশ কিছু স্থানে কার্পেটিং তুলে ফেলেছে।

সিরাজগঞ্জ সরকার প্রকৌশল বিভাগ সূত্র জানায়, ৩ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে বহুলী জিসি-কোনাবাড়ি এনএইচডাব্লিউ ভায়া চন্ডিদাসগাঁতী হাট রোড নামে ৩ হাজার ৬৭০ মিটার এ সড়কটির নির্মাণকাজ শুরু হয় ২০১৮ সালের ১৬ জুলাই। দরপত্রের মাধ্যমে ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্ট্রাকশন কাজটি পায়। প্রথমদিকে ২০১৯ সালের ৩০ অক্টোবরে কাজটি শেষ করার কথা থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান মেয়াদ বাড়িয়ে নেয়। বর্তমানে রাস্তাটির বেশিরভাগ কাজ শেষ হয়েছে।

এলজিইডির উপজেলা প্রকৌশলী আবু সায়েদ জানান, এর আগেও নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগে ওই সড়কটির নির্মাণ কাজ বন্ধ করা হয়েছিল। পরবর্তীতে ইট টেস্ট করে আবারও কাজ শুরু করা হয়। বুধবার সাংবাদিকদের ওপর হামলার ঘটনা আমরা জানতে পেরে আবারও কাজ বন্ধ করে দিয়েছি। বিটুমিনসহ অন্যান্য উপকরণ পরীক্ষা নিরীক্ষার পর কাজ শুরুর অনুমতি দেওয়া হবে।

উল্লেখ্য, বুধবার বিকালে সদর উপজেলার খামার পাইকোশা গ্রামে ওই রাস্তাটির নির্মাণ কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গেলে ৫ সাংবাদিকের ওপর হামলা চালায় ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলী আমিরুল ইসলাম ও তার সহযোগীরা।

আরও পড়ুন: প্রতারকের প্রেমে অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী

এ ঘটনায় এনটিভির জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, এসএ টিভির রহমত আলী, বাংলানিউজের স্বপন চন্দ্র দাস, ডেইলি ইন্ডিপেন্ডেন্টের নজরুল ইসলাম ও যায়যায়দিন পত্রিকার এইচ এম মোকাদ্দেসসহ ১০ জন আহত হয়।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড