• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকের লাথিতে শ্রেণিকক্ষে জ্ঞান হারাল ছাত্রী

  খাগড়াছড়ি প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১২
শিক্ষার্থী শাহিনা আক্তার
আহত শিক্ষার্থী শাহিনা আক্তার ( ছবি : দৈনিক অধিকার )

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় শ্রেণি কক্ষে শিক্ষার্থীকে লাথি মারলেন বিদ্যালয়ের শিক্ষক নন্দপাল চাকমা। এতে শ্রেণি কক্ষেই জ্ঞান হারান শিক্ষার্থী শাহিনা আক্তার।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) জেলার মাটিরাঙ্গা উপজেলার সীমান্তঘেঁষা তাইন্দং উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে অভিভাবক ও স্থানীয়দের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়।

এ ঘটনায় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ভয় ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। শিক্ষকের দ্বারা আক্রান্ত শাহিনা আক্তার তাইন্দংয়ের মুসলিমপাড়ার নোয়াব আলী সর্দারের মেয়ে। সে তাইন্দং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

জানা গেছে, তাইন্দং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণিতে পাঠদানকালে বৌদ্ধ ধর্মীয় শিক্ষক নন্দপাল চাকমা কোনো কারণ ছাড়াই টেবিলের ওপর উঠে শাহিনা আক্তারের বুকে ও পেটে লাথি মারেন।

এ সময় উত্তেজিত কণ্ঠে শিক্ষক নন্দপাল চাকমা বলেন, ‘চাকরি গেলে যাবে তোকে আজ মেরে ফেলব।’ পরে অন্য শিক্ষার্থীদের চিৎকারে পাশের শ্রেণি কক্ষ থেকে শিক্ষক-শিক্ষার্থীরা ছুটে এসে ওই শিক্ষার্থীকে উদ্ধার করে বিদ্যালয়ের পাশে একটি বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে তাইন্দং বাজারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় শাহিনা আক্তারকে।

এ বিষয়ে তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে এমন ঘটনা অনাকাঙ্খিত। বিদ্যালয়টি অভিভাবকহীন হওয়ার কারণেই এমন ঘটনা ঘটেছে। তবে ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অভিযুক্ত শিক্ষককে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

আরও পড়ুন: বিয়ের প্রলোভনে গার্মেন্টস কর্মীকে আটকে রেখে ধর্ষণ

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিভীষণ কান্তি দাশ বলেন, তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বলা হয়েছে। তদন্তের প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড