• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধুনটে আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষে আটক ১

  বগুড়া প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৭
আ. লীগ
ধুনটে সাব রেজিস্ট্রি অফিসে আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ (ছবি : দৈনিক অধিকার)

বগুড়ার ধুনটে সাব রেজিস্ট্রি অফিসে দলিল লেখক সমিতির কমিটি গঠন নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় যুবলীগ ও শ্রমিক লীগ নেতাসহ তিনজন আহত হয়।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ধুনট থানা ভবনের সামনে সাব রেজিস্ট্রি অফিসে এ ঘটনা ঘটে। ঘটনার সংবাদ পেয়ে পুলিশ লাঠিচার্জ করে তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় ফজলুল হক ডাবলু নামে এক যুবলীগ কর্মীকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, ধুনট সাব রেজিস্ট্রি অফিসে দলিল লেখক সমিতির কমিটি গঠনকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে বিরোধ চলছিল। বুধবার দুপুরে দলিল লেখক সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে বলে দাবি করে একটি সভা আহ্বান করে উপজেলা যুবলীগের সহসভাপতি দলিল লেখক ওহিদুল ইসলাম ও যুবলীগ কর্মী ফজলুল হক। কিন্তু ওই সভায় দলিল লেখক সমিতির কমিটি গঠন বিষয়ে উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দলিল লেখক সাইদুল ইসলামের সঙ্গে যুবলীগ কর্মী ফজলুল হকের মধ্যে বিতর্ক শুরু হয়।

এক পর্যায়ে ফজলুল হক ডাবলু ও সাইদুল ইসলামের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে পৌর এলাকার পূর্বভরনশাহী গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম (৪২), ধুনট সদরপাড়া এলাকার মতিয়ার রহমানের ছেলে উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম পিন্টু (৪০) ও সবদের আলীর ছেলে উপজেলা যুবলীগের সহসম্পাদক সুজন শেখ (৩৮) আহত হয়।

পরে পুলিশ সংবাদ পেয়ে লাঠিচার্জ করে তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় পুলিশ ঘটনার সঙ্গে জড়িত রামনগর গ্রামের মেসের আলীর ছেলে যুবলীগ কর্মী ফজলুল হক ডাবলুকে আটক করে।

এ ঘটনায় উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক দলিল লেখক সাইদুল ইসলাম বাদী হয়ে যুবলীগ কর্মী ফজলুল হক ডাবলু (৪২), কান্তনগর গ্রামের আব্দুল রাজ্জাকের ছেলে লিওন হাসান (৩৫), পূর্ব ভরণশাহী গ্রামের জয়নাল আবেদীনের ছেলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল সেলিম (২৮), তার ভাই উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাকিব রানা সবুজ (২৬), মাটিকোড়া গ্রামের আব্দুস সবুরের ছেলে উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রুবেল মাহমুদ ও পূর্বভরনশাহী গ্রামের আজাহার আলীর ছেলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক শহিদুল মন্ডলের নাম উল্লেখ করে অজ্ঞাত পাঁচ থেকে সাতজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক দলিল লেখক সাইদুল ইসলাম বলেন, দলিল লেখক সমিতির নামে ফজলুল হক ডাবলু ধুনট সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের কাছে চাঁদা দাবি করেছিল। কিন্তু এ বিষয়ে প্রতিবাদ ও চাঁদা দিতে অস্বীকার করলে ফজলুল হক ও তার লোকজন ধারালো অস্ত্র নিয়ে অফিসের ভেতরে আমাকেসহ তিনজনকে পিটিয়ে আহত করে।

তবে যুবলীগ কর্মী দলিল লেখক ফজলুল হক সমিতির নামে চাঁদা আদায়ের বিষয়টি অস্বীকার করে বলেন, জেলা দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ ধুনট উপজেলার সকল দলিল লেখদের সম্মতি নিয়ে ধুনট উপজেলা দলিল লেখক সমিতির নতুন কমিটির অনুমোদন দিয়েছেন। তাই বুধবার সমিতির নতুন সভা আহ্বান করলে কমিটিতে না থাকতে পেরে সাইদুল ইসলাম ক্ষিপ্ত হয়ে আমাকে এবং আমার লোকজনের ওপর হামলা চালায়।

ধুনট সাব রেজিস্ট্রার রিপন চন্দ্র মন্ডল বলেন, দলিল লেখক সমিতির নামে কোনো কমিটি গঠনে সরকারিভাবে অনুমোদন নেই। কিন্তু দীর্ঘদিন ধরে অফিসের বাহিরে একটি কমিটি গঠন নিয়ে দুটি গ্রুপের উত্তেজনা চলছিল। তবে সমিতির নামে কোনো দলিল লেখক অতিরিক্ত ফি আদায় করলে তার লাইসেন্স বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আরও পড়ুন : বরগুনায় রশি টানাটানিতে সংস্কার হচ্ছে না বেইলি ব্রিজের

ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ধুনট সাব রেজিস্ট্রি অফিসে মারামারির সংবাদ পেয়ে তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের হয়েছে। এছাড়া একজনকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড