• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালীগঞ্জে ১০ দিনব্যাপী একুশে বই মেলা

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১৪
কালীগঞ্জ
শেষ মুহূর্তে বইমেলার আয়োজন (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ১০ দিনব্যাপী একুশে বইমেলা, তথ্যপ্রযুক্তি, লোকজ ও শিশু মেলা ২০২০-এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হবে। তুষভান্ডার পাবলিক লাইব্রেরি এর আয়োজন করছে।

শিশু-কিশোরদের মেধা ও মনন বিকাশ, জ্ঞান নির্ভর সমাজ নির্মাণ ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ভাষা শহীদদের পবিত্র আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপনে এই বইমেলার আয়োজন। ২০ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা চলবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বইমেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসানের সভাপতিত্বে উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রী আলহাজ নুরুজ্জামান আহমেদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- জেলা প্রশাসক মো. আবু জাফর, জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ প্রমুখ।

২০০৭ সালে তুষভান্ডার পাবলিক লাইব্রেরি মাঠ প্রাঙ্গণে ছোট পরিসরে প্রথম এই বইমেলার শুরু হয়। এরপর থেকে কালীগঞ্জ উপজেলায় প্রতিবছর এই বইমেলার আয়োজন করা হচ্ছে। ধীরে ধীরে কালীগঞ্জ উপজেলার মানুষের কাছে এ বইমেলা জনপ্রিয় হয়ে ওঠে।

এবারের মেলায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদক ও বাংলা একাডেমির সাহিত্য পুরস্কার প্রাপ্ত দ্রোহ ও তারুণ্যের কবি অসীম সাহা। মুজিব বর্ষের এ বইমেলাকে ঘিরে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সাঁজ সাঁজ রব বিরাজ করছে। এবারের বইমেলায় মোট ৪৪টি স্টল স্থান পেয়েছে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড