• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাধা ডিঙিয়ে বাজার পরিচ্ছন্নতায় পৌর মেয়র

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ০৮:১৫
ময়লা
খাজনাসহ টোল আদায়ের ঘোষণায় সৃষ্ট বিবাদের মধ্যে মেয়র নিজেই ময়লার স্তূপ পরিষ্কার অভিযানে নামেন (ছবি : সংগৃহীত)

ফরিদপুর পৌর এলাকায় খাজনাসহ টোল আদায়ের ঘোষণাতে মধুখালী বাজার বণিক সমিতির পক্ষ থেকে বাজার পরিচ্ছন্নতায় বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।

এতে পুরো পৌর এলাকায় জমে থাকা ময়লার স্তূপে অতিষ্ঠ হয়ে পড়েছেন বাজারের ব্যবসায়ীসহ সাধারণ মানুষ।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে পৌরবাসীকে এই অচলাবস্থা থেকে মুক্তি দিতে পৌর বাজার পরিচ্ছন্নতা অভিযানে নামেন খোদ মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন।

এর আগে গত শনিবার (১৫ ফেব্রুয়ারি) পৌর এলাকায় খাজনা, নতুন করারোপের সিদ্ধান্তের প্রতিবাদ এবং গণশৌচাগার ও পরিবহন স্ট্যান্ডসহ বিভিন্ন দাবিতে মধুখালী বাজার বণিক সমিতি লিমিটেডের ব্যানারে সমাবেশ পালিত হয়। এরপরই পৌর বাজারে ময়লা পরিচ্ছন্নতায় বাধা দেয় মধুখালী বাজার বণিক সমিতি লিমিটেড।

সম্প্রতি পৌরসভার পক্ষ থেকে বাজার ইজারা ও টোলের বিজ্ঞপ্তি প্রকাশের পর এই প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এরই প্রতিবাদে পৌর মেয়র নিজেই বাজার পরিচ্ছন্নতা অভিযানে নামেন।

মেয়র বলেন, ২০১৫ সালের মাঝামাঝি মেয়র হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব নেওয়ার পর স্বল্প সময়ের মধ্যেই পৌরসভাটি দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা হয়েছে। বর্তমানে সরকারের লক্ষ্য অনুযায়ী চলছে পৌরসভার উন্নয়ন কার্যক্রম। এরই ধারাবাহিকতায় পৌর এলাকায় যেসব সমস্যা রয়েছে পর্যায়ক্রমে সেগুলোর সমাধান করা হচ্ছে। ইতোমধ্যেই রাস্তা ও ড্রেন নির্মাণের দরপত্রও আহ্বান করা হয়েছে। শিগগিরই এর কাজ শুরু হবে। এ সময় উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি মহল সক্রিয় হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, পৌরসভার মধ্যে অবস্থান করলে সরকারি নিয়ম অনুযায়ী কর পরিশোধ করতে হয়। তাই নিয়মতান্ত্রিকভাবেই পৌর এলাকায় করারোপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাজার পরিচ্ছন্নতা অভিযানকালে প্যানেল মেয়র মির্জা আব্বাস হোসেন, ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান বাবু, পৌর সচিব হেমায়েত হোসেন, আনিসুর রহমান লিটন, ইতি বেগম, জাহিদুল ইসলাম জিন্নাহ, মোশাররফ হোসেন, আব্দুল হান্নান, নাজমা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক রেজাউল করিম তুহিন, ১ নম্বর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান নান্নু, যুবলীগ নেতা আনোয়ার হোসেন, ছাত্রলীগ নেতা মো. মমিন বিশ্বাসসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : অশ্লীল ভিডিও ফেসবুকে দেওয়ায় বিএনপি নেতা গ্রেপ্তার

উল্লেখ্য, একই দিন পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের দত্তপাড়া দিঘিরপাড় থেকে রেললাইন পর্যন্ত প্রায় ৭৭০ মিটার কারপেটিং রাস্তার উদ্বোধন করা হয়। রাস্তাটির প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৮ লাখ টাকা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড