• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে হত্যা মামলায় শ্রমিক নেতা গ্রেপ্তার

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২০, ০২:৩০
গ্রেপ্তার
রাজধানীর নয়াপল্টনে অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি জাকির হোসেন চুন্নুকে গ্রেপ্তার কার হয় (ছবি : প্রতীকী)

নারায়ণগঞ্জে জাহাজের শ্রমিক মাহবুর হত্যা মামলার আসামি জাকির হোসেন চুন্নুকে গ্রেপ্তার করেছে বন্দর থানা পুলিশ।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার নয়াপল্টন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার চুন্নু বিআইডব্লিউটিসির শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক।

গ্রেপ্তারের সত্যতা স্বীকার করে বন্দর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আজহারুল ইসলাম জানান, গোপন সংবাদে বুধবার রাজধানীর নয়াপল্টন এলাকায় অভিযান চালায় পুলিশ। অভিযানে শ্রমিক মাহবুর হত্যা মামলার আসামি জাকির হোসেন চুন্নুকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে পরবর্তী আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি জাহাজ শ্রমিক মাহবুরকে পিটিয়ে হত্যা করা হয়। তবে ওই সময় মাহবুর নারায়ণগঞ্জে এসে স্ট্রোক করেছেন বলে তার পরিবারকে ফরিদপুরে ডেকে আনা হয়। পরে স্বজনরা লাশ ফরিদপুর নিয়ে গোসল করানোর সময় নিহতের শরীরে আঘাতের চিহ্ন দেখতে পায়। এরই ধারাবাহিকতায় গত ৩০ জানুয়ারি ফরিদপুরের আলফাডাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়।

পরবর্তীকালে গত ৫ ফেব্রুয়ারি নিহতের স্ত্রী বাদী হয়ে নারায়ণগঞ্জের বন্দর থানায় নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সবুজ শিকদার, বিআইডব্লিউটিসির শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন চুন্নুসহ ১১ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন : রূপগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত

মাহবুর হত্যা মামলার অপর আসামিরা হলেন- কবির হোসেন, অলিয়ার রহমান, নয়ন, রায়হান, সাইফুল ইসলাম, লিটন হোসেন, রিপন প্রধান, মো. হারুন মাঝি ও নবী। এর মধ্যে প্রধান আসামি সবুজ শিকদারের বিরুদ্ধে চাঁদাবাজি, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

এ দিকে, নিহতের বড় ভাই হাফিজুর অভিযোগ করেন- মামলার অভিযুক্ত শ্রমিক লীগ নেতা সবুজ শিকদারের লোকজন তাদের মামলা তুলে নিতে বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet