• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরে পুলিশি হেফাজতে নারীর মৃত্যুর অভিযোগ

  গাজীপুর প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৫
জিএমপি
গাজীপুর মেট্রোপলিটন থানা (জিএমপি) (ছবি : প্রতীকী)

গাজীপুর মহানগরীর গাজীপুরা এলাকা থেকে মাদক কারবারে জড়িত থাকার অভিযোগে ইয়াসমিন বেগম (৪০) নামে এক নারীকে আটক করে। পর মহানগর গোয়েন্দা পুলিশ হেফাজতে ওই নারীর মৃত্যু হয় বলে জানা যায়। 

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) গাজীপুরা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইয়াসমিন বেগম গাজীপুর মহানগরীর গাজীপুরা এলাকার আব্দুল হাইয়ের স্ত্রী। 

নিহতের স্বজনদের অভিযোগ, পুলিশি নির্যাতনে ইয়াসমিনের মৃত্যু হয়েছে। তবে জিএমপি গোয়েন্দা পুলিশের উপপুলিশ কমিশনার মো. মনজুর রহমান আটক গৃহবধূকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন। 

নিহতের সন্তান জিসান ও বোন ফারজানা বেগম সাংবাদিকদের নিকট অভিযোগ করেন, জিএমপির গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম মঙ্গলবার সন্ধ্যায় তাদের বাড়িতে অভিযান চালায়। এ সময় সাদা পোশাকের পুলিশ আব্দুল হাইকে খোঁজাখুঁজি করে। তারা আব্দুল হাইকে না পেয়ে এক পর্যায়ে ইয়াসমিন বেগমকে মারধর করে আটক করে নিয়ে যায়। 

জিসান আরও অভিযোগ করেন, রাত ১১টার দিকে তিনি তার মায়ের (ইয়াসমিনের) মোবাইলে ফোন দিলে অচেনা এক ব্যক্তি ফোন রিসিভ করে। তিনি প্রথমে জিএমপির ডিবি কার্যালয়ে এবং পরে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে যেতে বলেন। পরে হাসপাতালে গিয়ে তিনি তার মায়ের মৃত্যুর খবর জানতে পারেন। স্বজনদের অভিযোগ পুলিশের নির্যাতনেই ইয়াসমিনের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে জিএমপির উপপুলিশ কমিশনার মো. মনজুর রহমান সাংবাদিকদের জানান, ইয়াসমিন ও তার স্বামী মাদক কারবারি। অভিযান চালিয়ে ১০০ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়েছে। এছাড়াও ইয়াসমিনের নামে দুইটি এবং তার স্বামীর নামে একাধিক মামলা রয়েছে। আটকের পর ইয়াসমিন অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে ঢাকায় নেওয়ার প্রস্তুতির সময় তিনি মারা যান। পুলিশের এ কর্মকর্তা তাকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেন। 

আরও পড়ুন : কালিয়াকৈরে পৃথক ঘটনায় গ্রেপ্তার ৩

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. রফিকুল ইসলাম জানান, রাত ১০টা ১০ মিনিটের দিকে জিএমপির ডিবি পুলিশ ইয়াসমিনকে বুকে ব্যথা ও শ্বাসকষ্টসহ এ হাসপাতালে নিয়ে আসে। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকার হৃদরোগ হাসপাতালে রেফার্ড করা হয়। কিন্তু ঢাকা নিতে দেরি হওয়ায় এক পর্যায়ে রাত ১১টা ২০ মিনিটের দিকে তার মৃত্যু হয়। তিনি আরও বলেন, নিহতের ছেলে তাকে জানিয়েছে আগেও ইয়াসমিন স্ট্রোক করেছিল। নিহতের হার্টে দুটি ব্লক ছিল। .

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড