• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোস্টগার্ডের অভিযানে চোরাই কাপড়সহ ১২ জন আটক

  নিজস্ব প্রতিবেদক

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৭
কোস্টগার্ড
কর ফাঁকি দিয়ে নৌপথে আসা বিপুল পরিমাণ কাপড় জব্দ করেছে কোস্টগার্ড (ছবি : দৈনিক অধিকার)

কর ফাঁকি দিয়ে নৌপথে আসা বিপুল পরিমাণ কাপড় জব্দ করেছে কোস্টগার্ড। মংলা নৌ-বন্দর এলাকায় অভিযান চালিয়ে মূল্যবান এই বিদেশি কাপড় জব্দ করা হয়। জব্দ করা কাপড়ের মূল্য প্রায় ২৩ কোটি টাকা।

কোস্টগার্ড জানায়, গত ১৫ ফেব্রুয়ারি রাতে পশ্চিম জোনের বিসিজিএস স্বাধীন বাংলা জাহাজ সমুদ্রে টহলে ছিল। এ সময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা দ্রুত ট্রলার নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সন্দেহ হলে কোস্টগার্ড তাদের ধাওয়া করে আটক করে।

পরে তল্লাশি চালিয়ে ২০ হাজার ৬৯৯ পিস মূল্যবান বিদেশি শাড়ি, তিনশত ২১ পিস লেহেঙ্গা এবং ১১০টি থ্রি-পিছ জব্দ করা হয়। এ ঘটনায় কর ফাঁকির দায়ে ১২ জনকে আটক করা হয়।

আটকরা হলেন- স্বপন (৩৮), গিয়াস উদ্দিন (৫০), আব্দুল কাদের (৩৩), মো. বাবু (১৯), শেখ ফরিদ (৩৬), মোসলে উদ্দিন (২৮), মামুন (২১), হুমায়ুন কবির (৩০), সোলায়মান (৪০), আবু কালাম (৫০), হারুন হাওলাদার মাঝি (৫৫), বাহার উদ্দিন (৪৫)। তাদের মংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

খুলনাসহ আশপাশের এলাকায় অবৈধ বিদেশি কাপড়ের চোরাচালান রোধে বাগেরহাট ও সাতক্ষীরা এলাকায় টহল জোরদার করেছে কোস্টগার্ড।

আরও পড়ুন : কাপ্তাইয়ে ইউপি সদস্যকে অস্ত্রের মুখে অপহরণ

কোস্টগার্ডের দাবি, চোরাচালানের একটি চক্র নিজ স্বার্থ হাসিলের জন্য ও সরকারি শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদেশি কাপড় চোরাচালান ও চোরাইপথে আমদানি করছে। নদী ও সমুদ্র পথে এই চোরাচালান বন্ধে কোস্টগার্ড নিয়মিত অভিযান অব্যাহত রাখবে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড