• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুধ দিয়ে ধোয়া হলো কৃষক লীগের কার্যালয়

  যশোর প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪২
কৃষক লীগ
দুধ দিয়ে ধুয়ে পরিষ্কার করা হচ্ছে উদ্ধার হওয়া কৃষক লীগের অফিস (ছবি : দৈনিক অধিকার)

যশোরের কেশবপুরে উপজেলা কৃষক লীগের বেদখল হওয়া অফিসটি চার বছর পর সন্ত্রাসীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। এ উপলক্ষে ওই অফিস দুধ দিয়ে ধুয়ে মুছে পরিষ্কার করা হয়েছে। 

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ওই কার্যালয়ে অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। তবে স্থানীয়রা বলেছেন, আওয়ামী পরিবারের লোকজন ওই কৃষক লীগের অফিসটি ব্যবহার করত। 

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে কেশবপুর থানার এসআই তাপস কুমার রায় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে অভিযান চালিয়ে দুটি রামদা, চারটি ছোরা ও চারটি চাকু উদ্ধার করে ওই অফিস থেকে। এ সময় অফিস খোলা থাকলেও কাউকে পাওয়া যায়নি। 

কেশবপুর থানার ওসি মো. আবু সাঈদ বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফার কাছ থেকে খবর পেয়ে ছাত্রলীগের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় ঘরের মধ্যে সানশেডের ওপর পরিত্যক্ত অবস্থায় দুটি রামদাসহ কয়েকটি ছোরা উদ্ধার করা হয়। এ উপলক্ষে ওই অফিস দুধ দিয়ে ধুয়েমুছে পরিষ্কার করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী মাজহারুল ইসলাম মানিক বলেন, ‘কার্যালয়টি ছাত্রলীগের না। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান ও যুবলীগের আহ্বায়ক সহিদুজ্জামান বিশ্বাস সহিদ এবং ছাত্রলীগের বহিষ্কৃত নেতা আজিজের নেতৃত্বে সন্ত্রাসীরা কৃষক লীগের অফিসটি দখলে নেয়। ওখানে বসে তারা সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করত।’ 

আরও পড়ুন : ফরিদপুরে স্বামী-স্ত্রী হত্যার রহস্য উদঘাটন

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন বলেন, ‘২০১৬ সালে সন্ত্রাসীরা উপজেলা কৃষক লীগের অফিসটি জোরপূর্বক দখল করে নেয়। সেই থেকে তারা ওই ঘরটি তাদের ব্যক্তিগত অফিস হিসেবে ব্যবহার করে আসছিল। মঙ্গলবার কার্যালয়টি উদ্ধার করার পর সেখানে অস্ত্র দেখতে পাওয়া যায়। এরপর পুলিশকে খবর দিলে থানা পুলিশ সেগুলো উদ্ধার করে নিয়ে যায়।’ অস্ত্র যারা রেখেছিল, সেই সব সন্ত্রাসীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। 

উল্লেখ্য, ইতঃপূর্বে ১২ সদস্যের হাতুড়ি বাহিনীর উত্থান ঘটে। এ বাহিনীটি কৃষক লীগের অফিসটি ২০১৪ সালে দখলে নিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালাত বলে স্থানীয়রা জানান। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড